Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে এক রশিতে স্বামী-স্ত্রীর ঝুলন্ত লাশ \ চিরকুটে লেখা একত্রে দাফন করার কথা

Exif_JPEG_420

এটিএম সালাম/কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে \ নবীগঞ্জে এক রশিতে ঝুলন্ত অবস্থায় স্বামী-স্ত্রী’র লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার সকালে শয়ন কক্ষ থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার পানিউন্দা ইউনিয়নের বটতল গ্রামে। নিহত স্বামী জুবেল মিয়া (২৫) ও স্ত্রী রিমা বেগম (২২)। তাদের মৃত্যু নিয়ে ধূম্রজালের সৃর্ষ্টি হয়েছে। নিহত জুবেলের পরিবারের দাবী এরা আত্মহত্যা করেছে। তবে নিহত রিমার পরিবারের দাবী তাদেরকে পরিকল্পিতভাবে হত্যা কর হয়েছে। ঘটনার খবর পেয়ে আশপাশের শত শত মানুষ ভীড় জমায় তাদের এক নজর দেখার জন্য। এটা হত্যা না আত্মহত্যা, এনিয়ে স্থানীয়দের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তবে স্থানীয়দের ধারনা পরকিয়া প্রেম নিয়ে পারিবারিক কলহের জের ধরেই এ ঘটনা ঘটেছে। নিহত জুবেলের শার্টের পকেটে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটে তাদেরকে একত্রে দাফন করার জন্য লেখা রয়েছে। চিরকুটটি পুলিশের নিকট রয়েছে।
বিভিন্ন সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার পানিমদা ইউনিয়নের বটতল গ্রামের দুলাই মিয়ার ছেলে জুবেল মিয়ার সাথে প্রায় ২ বছর পূর্বে বাহুবল উপজেলার কালাপুর গ্রামের গবিল হোসেনের কন্যা রিমা বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামীর বাড়ির লোকজন রিমাকে পরকিয়ায় আসক্ত বলে দোষারোপ করে। এতে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হয়। এক পর্যায়ে গত রমজান মাসে রিমা বেগম তার পিত্রালয় কালাপুর চলে গেলে স্ত্রীর সাথে জুবেল মিয়াও শ্বশুর বাড়ি চলে যায়। রিমা বেগম পিত্রালয় থাকাবস্থায় পরকিয়ায় আসক্ত হয়ে প্রেমিক যুবকের হাত ধরে পালিয়ে যায়। এ নিয়ে জুবেলের সাথে তার পরিবারের লোকজনের দ্ব›েদ্বর সৃষ্টি হয়। এ নিয়ে কয়েক দফা সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। ১৫/২০ দিন পূর্বে পিতার অনুমতি সাপেক্ষে জুবেল তার স্ত্রীকে নিয়ে বাড়িতে ফিরে আসে।
এদিকে প্রতিদিনের ন্যায় গত শনিবার দিবাগত রাতে খাওয়া-দাওয়া শেষে নিজ শয়ন কক্ষে ঘুমিয়ে পড়ে জুবেল ও রিমা। গতকাল রোববার সকালে তাদের ঘুম থেকে উঠতে দেরি দেখে দরজা খোলার জন্য পরিবারের লোকজন ডাকাডাকি করলে কোন সাড়া শব্দ পাওয়া যায়নি। অনেকক্ষণ ডাকাডাকির এক পর্যায়ে পরিবারের লোকজন দরঝা ভেঙ্গে ঘরে প্রবেশ করেন। এ সময় ঘরের তীরে বাধা একটি রশিতে জুবেল ও রিমার ঝুলন্ত লাশ দেখতে পান। তাদের ঝুলন্ত লাশ দেখে বাড়ির লোকজন চিৎকার ও কান্নাকাটি শুরু করে। এ সময় তাদের দেখার জন্য আশপাশের শত শত মানুষ ভীড় জমায় ওই বাড়িতে। এ সময় এক হৃদয় বিদায়ক দৃশ্যের অবতারনার সৃষ্টি হয়। খবর পেয়ে সকাল ১১ টার দিকে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক আব্দুর রহমান ঘটনাস্থলে গিয়ে স্বামী-স্ত্রীর মৃহদেহ উদ্ধার করেন। পুলিশ এ সময় মৃত জুবেলের পকেট থেকে একটি চিরকুট উদ্ধার করেছে। এতে লেখা রয়েছে তাদেরকে একত্রে দাফন করার জন্য। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার সাজিদুর রহমান ও থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে রিমার পিতা গবিল হোসেন বলেন, “আমার মেয়েকে তার শ^শুর বাড়ির লোকজন পরিকল্পিত ভাবে হত্যা করেছ। এর পূর্বেও আমার মেয়েকে মারপিট করে তার স্বামীসহ তাড়িয়ে দিয়েছিল। তারা দীর্ঘ দুই মাস আমার বাড়িতে ছিল। পরে স্থানীয় চেয়ারম্যান মেম্বারের মাধ্যমে সালিশ বৈঠক করে ফিরিয়ে নেওয়া হয়। আমার ধারনা তাদেরকে হত্যা করে এভাবে ঝুলিয়ে রাখা হয়েছে। তিনি হত্যা মামলা করবেন বলে জানান।”
এ ব্যাপারে জুবেলের বাবা দুলাই মিয়া বলেন, আমার ছেলে এবং ছেলের বউ কেন আত্মহত্যা করেছে আমি নিজেও জানিনা। সকালে তাদের দরজা বন্ধ দেখে অনেক ডাকাডাকি করে দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে লাশ গুলি ঝুলন্ত দেখতে পাই।” পুর্বের বিরোধ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন- “এটা সালিশ বৈঠকে শেষ হয়েছে, বর্তমানে কোন বিরোধ ছিল না।”
এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খান জানান, লাশের ময়না তদন্তের রিপোর্ট পেলে বুঝা যাবে এটা হত্যা না আত্মহত্যা। গলায় ফাঁসের দাগ রয়েছে। গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আব্দুর রহমান চিরকুটের কথা পাবার স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা যাচ্ছে এটি আত্মহত্যা। তবে ময়না তদন্তের রিপোর্ট আসার পর বিষয়টি পরিস্কার হয়ে যাবে। এ ঘটনায় নিহতের বাড়িতে চলছে শোকের মাতম।