Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

পূর্ণাঙ্গ রায় শুনলেন সাকা ও মুজাহিদ

এক্সপ্রেস ডেস্ক ॥ মানবতা বিরোধী অপরাধের দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী সালাউদ্দিন কাদের চৌধুরীর ও জামায়াত নেতা আলী আহসান মুহাম্মাদ মুজাহিদকে রিভিউ রায়ের কপি পড়ে শুনানো হয়েছে। রাত সাড়ে ৮টার পর রায়ের কপি কারাগারে এসে পৌঁছে।  বৃহস্পতিবার বিকালে রিভিউ রায়ের পূর্ণাঙ্গ প্রকাশ করে সন্ধ্যায় সেটি ট্রাইব্যুনালে পাঠানো হয় এবং সেখান থেকে কপিটি কারাগারে নিয়ে যাওয়া হয়। এই রায়ের কপি স্বরাষ্ট্রমন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় ও ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়েও পাঠানো হয়েছে। বুধবার প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ তার রিভিউ আবেদন খারিজ করে দেন।
এবিষয়ে বুধবার আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক সাংবাদিকদের বলেন, রায় কার্যকরে পূর্ণাঙ্গ কপি পাওয়ার প্রয়োজন নেই। রায় যেকোন সময় কার্যকর করা সম্ভব।
এদিকে বেলা ১২টা ২০ মিনিটে সালাউদ্দিন কাদের চৌধুরীর স্বজনরা বেশ কয়েকটি গাড়িতে করে কেন্দ্রীয় কারাগারে আসেন। তারা কারাগারে ১ ঘন্টার বেশি সময় অবস্থান করেন। তাদের সাথে ছিলেন সালাউদ্দিন কাদেরের আইনজীবীরাও।
দুপুর ১টা ৫৪ মিনিটে মুজাহিদের পরিবারের লোকজন কারাগারে প্রবেশ করেন। সাক্ষাৎ শেষে তারা কারাগার থেকে বেরিয়ে আসেন ২টা ৫৫ মিনিটে। এর আগে বেলা ১২টার দিকে কারা কর্তৃপক্ষের কাছে সাক্ষাতের আবেদন করে মুজাহিদের পরিবার।
মুজাহিদের সঙ্গে দেখা করা ১২ জন হলেন, তার স্ত্রী তামান্না-ই-জাহান, বড় ভাই আলী আফজাল মোহাম্মদ খালেছ, ছোট ভাই ওজায়ের এম এ আকরাম, বড় ছেলে আলী আহম্মদ তাজদীদ, মেজ ছেলে আলী আহম্মদ তাহকিক, ছোট ছেলে আলী আহমেদ মাবরুর, মেয়ে তামরিনা ? বিনতে মুজাহিদ, বড় ছেলের স্ত্রী ফারজানা জেবিন, মেঝো ছেলের স্ত্রী নাসরিন কাকলি, ছোট ছেলের স্ত্রী সৈয়দা রুপাইদা, ভাগনে আ ন ম ফয়েজ হাদী সাব্বির ও স্বজন নুরুল হুদা।
উল্লেখ্য, অধ্যক্ষ নতুন চন্দ্র সিংহকে হত্যাসহ চার হত্যা-গণহত্যার দায়ে বুধবার (১৮ নভেম্বর) সাকা চৌধুরীর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।