Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ডাঃ আব্দুল মান্নানের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্র মাতৃমঙ্গলের গাইনী কনসালটেন্ট ডাক্তার আব্দুল মান্নানের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ পাওয়া গেছে। তিনি মাতৃমঙ্গলে আসা রোগীদের চিকিৎসা না দিয়ে ব্যস্ত থাকেন প্রাইভেট চিকিৎসা নিয়ে। যার ফলে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা রোগীরা প্রতিনিয়তই চরম ভোগান্তির শিকার হচ্ছেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক রোগীর স্বজনরা জানান, প্রায় সময়ই ওই ডাক্তারের দেখা পাওয়া যায় না। তিনি প্রাইভেট চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকেন। এমনকি সরকারি নিয়ম মতে অফিসও করেন না তিনি।
এদিকে হাসপাতালের একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত মাতৃমঙ্গল হাসপাতালে তার চিকিৎসা সেবা দেয়ার নিয়ম থাকলেও এ নিয়ম ভঙ্গ করে তিনি ইচ্ছামাফিক হাসপাতাল চালাচ্ছেন। যখন খুশি আসছেন আবার যখন খুশি চলে যাচ্ছেন। অবস্থাদিষ্টে দেখে মনে হবে এ যেন ডাঃ আব্দুল মান্নান এর প্রাইভেট ক্লিনিক। মাসের পর মাস এভাবেই চলছে হবিগঞ্জ মা ও মিশু কল্যাণ কেন্দ্র মাতৃমঙ্গল। এ যেন দেখার কেহ নেই।
গতকাল সরেজমিনে যায় হাসপাতালে তার চেম্বার খোলা থাকলেও তিনি চেম্ভারে নেই। ১৫ থেকে ২০ জন রোগী হাসপাতালের বারান্দায় ঘন্টার পর ঘন্টা বসে তার অপেক্ষায় বসে আছেন। ঠিক সেই সময় জানা গেল ডাক্তার আব্দুল মান্নান হবিগঞ্জ শহরের একটি প্রাইভেট হাসপাতালে সিজার নিয়ে ব্যস্ত রয়েছেন।
এক দিকে ডাক্তারের অনুপস্থিতি অন্য দিকে রয়েছে অপরিস্কার অপরিচ্ছন্ন হাসপাতালের কক্ষগুলো। হাসপাতালের একমাত্র অপারেশন কক্ষটিও অযতœ আর অবহেলায় নষ্ট হচ্ছে যন্ত্রপাতি। আর যে গুলো সচল রয়েছে সে যন্ত্রপাতিগুলোও নষ্ট হচ্ছে অবহেলা আর অযতেœ। তাই দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন ভোক্তভূগিরা।
এ ব্যাপারে ডাক্তার আব্দুল মান্নানের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।