Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে কলেজ ছাত্রের লাশ উদ্ধার পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের জগন্নথপুর গ্রামে ধানের গোলা থেকে সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের ছাত্র অনুজ কান্তি রায় (২১) এর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নবীগঞ্জ থানার পুলিশ লাশ উদ্ধার করে হবিগঞ্জ মর্গে প্রেরন করেছে। অনুজের পরিবারের লোকজনের দাবী এটি পরিকল্পিত হত্যাকান্ড। অনুজ রায় ওই গ্রামের অখিল রায়ের ছেলে। বৃহস্পতিবার সকালে সিলেট মদন মোহন কলেজে তার পরীক্ষা ছিল। তার মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর ইউনিয়নের জগন্নথপুর গ্রামের অখিল রায়ের ছেলে অনুজ রায় সিলেট মদন মোহন কলেজের বিএ ২য় বর্ষের ছাত্র। সে দীর্ঘদিন ধরে ওই কলেজ হোস্টেলে থেকে লেখা পড়া করতো। গত কিছু দিন পুর্বে বাড়িতে এসে ছিল। বৃহস্পতিবার পরীক্ষা দেয়ার জন্য অনুজ রায় গত বুধবার সিলেট যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে কাপড়ের ব্যাগ নিয়ে রওয়ানা হয়। এর পর থেকে পরিবারের লোকজনের সাথে তার কোন যোগাযোগ ছিল না। গতকাল বৃহস্পতিবার সকালে হঠাৎ স্থানীয় লোকজন কলেজ ছাত্র অনুজ রায়ের লাশ দেখতে পান একই গ্রামের শচিন্দ্র দাশের ধানের গোলায়। এ খবর পেয়ে পরিবারের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে দেখতে পায় অনুজের নিথড় দেহ। সাথে সাথে পুলিশকে খবর দিলে নবীগঞ্জ থানার এস আই নজরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। অনুজের শরীরের বিভিন্ন স্থানে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে সংশ্লিষ্ট সুত্র নিশ্চিত করেছে।
অপর একটি সূত্রে জানা গেছে, অনুজ রায় গত বুধবার বিকালে সিলেটে যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা হলেও রাত ১১ টা পর্যন্ত একই গ্রামের মধ্য পাড়ায় অনুষ্ঠিত একটি নগর কির্তনে ছিল। পরে তাকে আর দেখা যায়নি। কিন্তু রাত ১১ টা পর্যন্ত সে জগন্নথপুরের কির্তনে ছিল অনুজের পরিবারের লোকজন জানতোনা। ধারনা করা হচ্ছে পুর্ব শক্রতার জের হিসেবে কেউ পরিকল্পিতভাবে অনুজ রায়কে সিলেট যাওয়ার পথে আটকিয়ে কৌশলে হত্যা করে উল্লেখিত স্থানে ফেলে রাখে। নিহত অনুজ রায়ে’র মৃত্যুর ঘটনা পরিকল্পিত হত্যাকান্ড বলে প্রাথমিকভাবে ধারনা করছেন থানা পুলিশ। তবে তদন্ত পূর্বক হত্যাকান্ডের রহস্য উদঘাটনসহ ঘাতকদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে দাবী পুলিশের।