Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে জ্বীনের বাদশা ভেবে পাগলকে গণধোলাই! ॥ ‘আল্লায় তোর ভাল করব, ৫ পাগলের খাওনের পয়সা দে’!

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে জ্বীনের বাদশা ভেবে মোস্তফা মিয়া (৩৫) নামের এক পাগলকে গণধোলাই দিয়েছে কতিপয় জনতা। পরে তাকে ছেড়ে দেয়া হয়।
জানা যায়, ২০১০ সালের পর থেকে এ পর্যন্ত হবিগঞ্জ জজকোর্টের সামনে দাড়িয়ে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি লোকজনকে ডাকাডাকি করে আসছিল। তার ডাকে সাড়া দিয়ে কেউ গেলে ওই ব্যক্তি বলত ‘আল্লায় তোর ভাল করব, ৫ পাগলের খাওনের পয়সা দে’। এ সময় অনেকেই ওই ব্যক্তিকে টাকা পয়সা দিত। আর এ ব্যক্তিকে ঘিরে ওই স্থানে দিনে দিনে গড়ে উঠে একটি প্রতারক চক্র। গতকাল সোমবার সকাল ৮টায় জজকোর্টের ফটকের সামন থেকে মোস্তফাকে পূজিঁ করে এক আইনজীবির স্ত্রীর নিকট থেকে ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেয়ার চেষ্ঠা করে ওই চক্র। এ সময় জনতা মোস্তফা মিয়াকে আটক করে গণধোলাই দেয়। তখন ওই চক্রের সদস্যরা পালিয়ে যায়।
উল্লেখ্য দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তি মানুষের কাছ থেকে সাহায্য সহযোগিতার জন্য ৫, ১০, ২০ টাকা করে নিত। আধ্যাত্মিক সাধু মনে করে লোকজনও তাকে টাকা-পয়সা দিত। আর একে পূজিঁ করে জজকোর্টের ফটকের সামনে থাকা রিক্সা মেরামতকারী ব্যক্তিসহ একটি চক্র গড়ে উঠে। তারা মোস্তফা দেখিয়ে লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।