Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

“ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সাংবাদিকদের ভূমিকা” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ তথ্য প্রযুক্তি ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি বলেছেন, “ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। যাতে আধুনিক তথ্য প্রযুক্তিকে মানুষের দোরগোরায় পৌছানো যায়”। তিনি বলেন, “আগে মানুষকে জ্ঞান আহরণের জন্য সময়ের অপচয় করে লাইব্রেরীতে যেত হত। কিন্তু এখন আর লাইব্রেরীতে যাওয়ার প্রয়োজন পড়বে না। প্রতিটি ল্যাপটপই এক একটি বৃহৎ লাইব্রেরী। যাতে রয়েছে সমগ্র পৃথিবীকে জানার এক অফুরন্ত ভান্ডার”। তিনি আরো বলেন, “ডিজিটাল বাংলাদেশ গড়তে সাংবাদিকদের ভূমিকা অপরিসিম। তাই সাংবাদিকদের এ ক্ষেত্রে পালন করতে হবে অগ্রণী ভূমিকা”।
তিনি গতকাল রবিবার দুপুরে ঢাকার আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) মিলনায়তনে “ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সাংবাদিকদের ভূমিকা” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সাংবাদিক মুজতবা হাকিম প্লেটু’র সঞ্চালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি সচিব শ্যানসুন্দর শিকদার এবং এক্সিম ব্যাংকের ডিএমডি খন্দকার রুমি এহসানুল।
পরে কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিক হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম-এর হবিগঞ্জ প্রতিনিধি রাসেল চৌধুরীসহ ৭৯ জন অংশগ্রহণকারীর মধ্যে প্রধান অতিথি জুনায়েদ আহমেদ পলক প্রত্যেককে একটি করে ল্যাপটপ প্রদান করেন।
উল্লেখ্য, সরকারের তথ্য প্রযুক্তি বিভাগ ও এক্সিম ব্যাংকের সৌজন্যে ল্যাপটপগুলো প্রদান করা হয়।