Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

লাখাইয়ে আলহাজ এডভোকেট মোঃ এমপি আবু জাহির ॥ মানুষ এখন কমিউিনিটি পুলিশিং কার্যক্রমের সুফল ভোগ করছেন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির বলেছেন-সারাদেশের ন্যায় হবিগঞ্জের সাধারণ মানুষ এখন কমিউিনিটি পুলিশিং কার্যক্রমের সুফল ভোগ করছেন। অনেক সামাজিক সমস্যা এখন কমিউনিটি পুলিশিং কমিটির মাধ্যমে সমাধান হচ্ছে। কমে যাচ্ছে থানার মামলার সংখ্যা।
জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অপরাধমূলক কর্মকান্ড থেকে জাতিকে মুক্ত রাখার লক্ষ্য নিয়ে গঠিত হয়েছে ‘কমিউনিটি পুলিশিং’ কার্যক্রম। ইতোমধ্যেই সমাজে এ কর্মকাণ্ডের সুফল বয়ে চলেছে।
লাঘব হয়েছে ঔপনিবেশিক আমলের চিন্তা চেতনার। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিশন-২১’-এর কার্যক্রম বাস্তবায়নে ও জনগণের নিরাপত্তা বিধান এবং শান্তি শৃংখলা রক্ষায় পুলিশ বিভাগকে আধুনিক ও গণমুখী করার লক্ষ্য নিয়ে ‘পুলিশই জনতা-জনতাই পুলিশ’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাজ করছে কমিউনিটি পুলিশিং।
গতকাল রবিবার লাখাইয়ে কমিউনিটি পুলিশিং সমন্বয়ক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ মাহফুজুর রহমান মাহফুজের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ মিজানুর রহমান পিপিএম, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, বানিয়াচঙ্গ উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমদ, লাখাই উপজেলা চেয়ারম্যান এডঃ মুশফিউল আলম আজাদ, চুনারুঘাট উপজেলা পুলিশিংয়ের সভাপতি পিপি এডঃ এম আকবর হোসেইন জিতু, লাখাই থানার ওসি মোজাম্মেল হক। বক্তব্য রাখেন লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফয়জুন্নেছা, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুর্শেদ কামাল চৌধুরী, লাখাই উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মাসুক তলুকদার, ইউপি চেয়ারম্যান মুক্তার হোসেন বেনু, নুরুজ মোল্লা, আব্দুল হাই কামাল, সিরাজুল ইসলাম, ফজলে এলাহী ফরহাদ, শাহ্ রেজা উদ্দিন দুলদুল, অমরেন্দ্র রায় প্রমুখ।