Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ পৌর মাঠে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে-অর্থ প্রতিমন্ত্রী ॥ শীঘ্রই মন্ত্রী হচ্ছেন আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন- আমরা হাওর অঞ্চলের বাসিন্দা। প্রধানমন্ত্রীর কাছে হাওরের কাজ নিয়ে গেলে তিনি খুব খুশি হন এবং বলেন হাওর উন্নয়নে বেশি বেশি কাজ নিয়ে আসবেন। হাওর অঞ্চলের মানুষের শিক্ষা স্বাস্থ্য যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করার জন্য আমাদেরকে নির্দেশ দেন। সেই মোতাবেক আমরা হাওর অঞ্চলের মানুষের মান্নোয়নে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছি। তিনি পদ্মা সেতু নির্মানে বিশ্ব ব্যাংক অর্থ সহযোগিতা করতে অস্বিকার করায় আমরা নিজেরাই এর কাজ শুরু করেছি। ইনশাল্লাহ  আমারা সেতুর নির্মাণ কাজ শেষ করবো। তিনি বলেন, আমারা যখন রাজাকারদের বিচার করেছি। তখনই তাদের বিচারকে বানচাল করতে বিএনপি-জামাত বিদেশীদের হত্যা করে দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। এ থেকে সকলকে সতর্ক থাকতে হবে। বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ সম্পর্কে বলেন, আমার পার্শবর্তী এলাকার উন্নয়ন কাজে আমার আন্তরিক সহযোগিতা থাকবে এবং বানিয়াচঙ্গ আজমিরীগঞ্জ উন্নয়ন করবো। মন্ত্রী এমপি অ্যাডভোকেট আবু জাহির সম্পর্কে বলেন, এমপি অ্যাডভোকেট আবু জাহির রাজনীতিতে আমার চেয়ে অনেক অভিজ্ঞ। এমপি আবু জাহিরকে মন্ত্রী করার জন্য আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো। তার নেতৃত্বে হবিগঞ্জে অনেক উন্নয়ন হয়েছে। আগামীতে আরো উন্নয়ন হবে। যুবলীগের এ ধরণের আয়োজনে মুগ্ধ হন মন্ত্রী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ বলেন, হবিগঞ্জের মানুষ দুর দিনেও ৪টি আসনে আওয়ামীলীগের প্রার্থীদের নির্বাচিত করেছিলেন। এ কথা প্রধানমন্ত্রী সব সময় স্মরণ করেন। এ হিসেবে অবশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জবাসীকে সম্মানীত করবেন। আমরাও প্রধানমন্ত্রীর কাছে এমপি আবু জাহিরকে মন্ত্রী করার দাবি জানাব। তিনি বলেন, বিএনপি-জামাত রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়েছে। জনগণ থেকে তারা বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা দেশে সাধারণ মানুষকে হত্যা করেছে। জঙ্গি উৎপাত সৃষ্টি করেছে। এ সব কারণে সাধারণ মানুষ বিএনপি জামাতকে প্রত্যাখান করেছে। এখনও রাজনৈতিতে বর্থ্য হয়ে একের পর এক ষড়ন্ত্রন করে যাচ্ছে। তিনি বলেন আগামী ডিসেম্বরে পৌর নির্বাচন হবে। এ নির্বাচনে জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী নির্বাচিত করে প্রধানমন্ত্রীর কাছে যাবেন। প্রধানমন্ত্রী যাদেরকে প্রার্থী হিসেবে ঘোষনা দিবেন তার পক্ষেই আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের কাজ করতে হবে।
সংবর্ধনার জবাবে ও বিশেষ অতিথি বক্তব্যে এমপি আবু জাহির বলেন, জেলা যুবলীগ ব্যতিক্রমধর্মী অনুষ্টানের মাধ্যমে প্রমান করেছে হবিগঞ্জে যুবলীগের সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ আছে। তিনি বলেন, বিএনপি জামাতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আমরা প্রধানমন্ত্রী নির্দেশে উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছি। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগ, যুবলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ভবিষ্যতেও ঐক্যবন্ধ থেকে কাজ করে যেতে হবে।
জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম শাহীন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডঃ আব্দুল মজিদ খান এমপি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, সহ-সভাপতি আরব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ সালেহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাধবপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী অসীম, মশিউর রহমান শামীম, পৌর আওয়ামীলীগ সভাপতি এডঃ নিলান্দ্রী শেখর পুরকায়স্থ টিটু, কৃষি ব্যাংক সিবিএ কেন্দ্রীয় কমিটির সভাপতি ফরিদ আহমেদ রাজু, জেলা বাস মালিক সমিতির সভাপতি ফজলুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, জেলা কৃষকলীগ সভাপতি হুমায়ূন কবির রেজা, কবির কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল কবির, রিচি হাজী চেরাগ আলী কলেজের প্রতিষ্ঠাতা ডাক্তার মোঃ ছিদ্দিক, জেলা ছাত্রলীগ সভাপতি ইশতেয়াক রাজ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে হবিগঞ্জের কলেজ প্রতিষ্ঠাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় জালালবাদ গ্রামে আলেয়া-জাহির কলেজ, লুকড়া ইউনিয়নের জয়নগর গ্রামে হাজী আমির আলী উচ্চ বিদ্যায়ল ও বহুলা গ্রামের মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করায় এমপি আবু জাহির, কবির কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল কবির, রিচি গ্রামে হাজী চেরাগ আলী কলেজ প্রতিষ্ঠা করায় আলহাজ্ব ডাঃ মোঃ ছিদ্দিক আলী, বানিয়াচঙ্গ উপজেলা নাগুড়া এলাকায় শচীন্দ্র ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা করায় শচীন্দ্র লাল সরকার, মীরপুরে আলিফ-সোবহান বিশ্ববিদ্যাল কলেজ প্রতিষ্ঠা করায় আলহাজ্ব মোঃ ফজলুর রহমান চৌধুরী, বানিয়াচঙ্গে সুফিয়া মতিন মহিলা ডিগ্রী কলেজ ও সুফিয়া মতিন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করায় আলহাজ্ব এমএ মতিন খান ওবিই ও বানিয়াচঙ্গের উত্তর সাঙ্গরে শেখ সামছুল হক কলেজ প্রতিষ্ঠা করায় সাবেক চেয়ারম্যান শেখ সামছুল হকসহ ৭ জন গুনীব্যক্তিকে সংবর্ধনা ক্রেষ্ট প্রদান করা হয়।