Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কবির কলেজের ছাত্রী সুলতানার চিকিৎসার জন্য প্রবাসীদের দেয়া দেড় লাখ টাকার চেক হস্তান্তর

স্টাফ রিপোর্টার ॥ কবির স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির মেধাবী অসুস্থ ছাত্রী সুলতানা আক্তারের চিকিৎসা ও লেখাপড়ার জন্য প্রবাসীদের দেয়া দেড় লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। এডঃ মোঃ আবু জাহির এমপি গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে সুলতানার হাতে এ টাকার চেক হস্তান্তর করেন।
এ সময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান ও হারুনুর রশীদ চৌধুরী, সাধারণ সম্পাদক ও চ্যানেল আই প্রতিনিধি চৌধুরী মোঃ ফরিয়াদ, জেলা টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি রাসেল চৌধুরী, কবির স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জালাল উদ্দিন শাওন, ইংল্যান্ড প্রবাসী অলিউর রহমান অলি, চ্যানেল এস সহকারী সিরাজুল ইসলাম জীবন, ছাত্রীর পিতা সদর উপজেলার রায়ধর গ্রামের জহিরুল ইসলাম জিয়া প্রমুখ।
চেক হস্তান্তরকালে এডঃ মোঃ আবু জাহির অনুদান প্রদানকরী সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, প্রবাসীদের অনুদান মেধাবী ছাত্রী সুলতানার চিকিৎসা ও লেখা পড়া চালিয়ে যেতে সহায়ক হবে। তিনি এ ধরনের আরো অসুস্থ মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য প্রবাসী সহ বিত্তবানদের প্রতি আহ্বান জানান।
প্রকাশ, হবিগঞ্জ সদর উপজেলার রায়ধর গ্রামের জহিরুল ইসলাম জিয়ার কন্যা কবির স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেনির মেধাবী ছাত্রী সুলতানা আক্তার এর একটি চোখ নষ্ট হয়ে গেছে। অপর চোখটিও রোগে আক্রান্ত। সে ৪ ভাই-বোনের মধ্যে সবার বড়। সম্প্রতি চ্যানেল আই টিভিতে হবিগঞ্জ প্রতিনিধি চৌধুরী মোঃ ফরিয়াদ এর সহযোগিতায় ওই ছাত্রীর অসুস্থতা নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়। তা দেখে ঢাকার আমিন জুয়েলার্স সুলতানার সুদয় চিকিৎসার সমুদয় ব্যয় বহণ করার ঘোষণা দেয়।
এদিকে ওই প্রতিবেদনটি ইংল্যান্ডেও চ্যানেল আই’তে প্রচার হলে প্রবাসী অনেকেরই বিবেকে নাড়া দেয়। ওই প্রতিবেদনের প্রেক্ষিতে ইংল্যান্ডের লন্ডন সিটিতে বসবাসরত হবিগঞ্জের কৃতি সন্তান মারুফ চৌধুরী ও অলিউর রহমান অলি অসুস্থ সুলতানার চিকিৎসায় সহায়তার উদ্যোগ গ্রহণ করেন। তাদের এ উদ্যোগে সার্বিকভাবে সহযোগিতা করেন হবিগঞ্জ ডিষ্ট্রিক্ট ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ ও সাধারণ সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী। ফেইসবুক ও সরাসরি তাদের আহ্বানে সাড়া দিয়ে ইংল্যান্ড প্রবাসী মোঃ আব্দুল আজিজ, মোঃ আব্দুল সুবহান, গাজিউর রহমান, ডাক্তার আফজাল, তাহির আলী, এডঃ মুমিন আলী, মারুফ চৌধুরী, জালাল আহমেদ, রুবেদ, গিয়াস উদ্দিন, রাত্রি হাসিনা চৌধুরী, শিলা স্বর্ণালী, সাইয়েদ ইকবাল আহমেদ, দেবাশিষ কুমার দেবু, নাজমুল আজিজ জুবায়ের, ব্যারিস্টার আশরাফুল আলম চৌধুরী, কামাল আহমেদ, দেলোয়ার হুসেন চৌধুরী (হিরো), আমিনুর রশিদ শিপলু, অলিউর রহমান শাহীন, ফারুক আহমেদ (হুমায়ূন), অলিউর রহমান, ঢাকা সুপ্রীম কোর্টের এডঃ মুস্তাক আহমেদ চৌধুরী ব্যক্তিগতভাবে অনুদান প্রদান করেন।
উল্লেখিত ব্যক্তিগণের দেয়া দেড় লাখ টাকার চেক গতকাল হস্তান্তর করা হয়। এ ছাড়া প্রতিশ্র“তিবদ্ধ আরো কয়েকজনের নিকট থেকে ৫০ হাজার টাকা সংগ্রহ করে পরবর্তী তা ওই ছাত্রীর নিকট হস্তান্তর করা হবে বলে অলিউর রহমান অলি জানান।