Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সৃজনশীলতা ও আর্তমানবতার সেবায় ৭০ কিশোর গঠন করল হবিগঞ্জ আইডিয়াল ফ্রেন্ডস সোসাইটি

স্টাফ রিপোর্টার ॥ বয়স তাদের ১৪। লেখাপড়া করে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীতে। লেখাপড়ার বাহিরের কর্মকান্ডে তেমন একটা যোগাযোগ নেই কারও। তারপরও সবুজ মনে তাদের চিন্তা সমাজের জন্য কিছু করা। এই লক্ষ্যে সৃজনশীল কাজ আর আর্তমানবতার সেবার ব্রত নিয়ে ৭০ কিশোর গঠন করেছে আইডিয়াল ফ্রেন্ডস সোসাইটি নামে একটি ক্লাব। আর ক্লাবের আত্মপ্রকাশে হয়েছে এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এর হাত ধরে।  শুক্রবার সন্ধ্যায় আইডিয়াল ফ্রেন্ডস সোসাইটির উদ্যোগে অভিষেক উপলক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। ক্লাবের সভাপতি মো. খাইরুল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ সরকারী মহিলা কলেজের উপাধ্যক্ষ রোটারিয়ান নাজমুল হোসেন, হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র পিয়ারা বেগম, শচীন্দ্র ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফরাশ উদ্দিন, রোটারিয়ান ডাঃ জমির আলী, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মর্তুজ আলী, বার্ডস কিন্ডার গার্টেন এন্ড জুনিয়র স্কুলের অধ্যক্ষ নুর উদ্দিন জাহাঙ্গীর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম, ক্লাবের প্রধান উপদেষ্টা ও মেয়র প্রার্থী রোটারিয়ান মিজানুর রহমান, অবসরপ্রাপ্ত রেঞ্জার আকবর হোসেন, ক্রীড়া সংগঠক আব্দুল মোতালিব মমরাজ  প্রমুখ।
অনুষ্ঠানে ক্লাব কতৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার এবং পথ শিশুদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। এর আগে ক্লাবের আত্ম প্রকাশ উপলক্ষে কেক কাটেন প্রধান অতিথি ও অতিথিবৃন্দ।
এমপি আবু জাহির কিশোরদের এই কার্যকম ও উদ্যোগের প্রশংসা করে মাদকমুক্ত সমাজ গঠনের জন্য কাজ চালিয়ে যাওয়ার আহবান জানান এবং ৫০ হাজার টাকা অনুদান ঘোষনা করেন।
তিনি শিক্ষার্থীদেরকে গাইড বই বর্জন করে পাঠ্যবই ব্যবহারের আহবান জানান।
এমপি আবু জাহিরকে নব গঠিত ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান উপদেষ্টা রোটারিয়ান মিজানুর রহমান মিজান।