Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আজ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে বলভদ্র নদীর সেতু উদ্বোধন করবেন ॥ ব্যাপক প্রস্তুতি গ্রহন ॥ ঢেলে সাজানো হয়েছে প্রশাসকের সম্মেলন কক্ষ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই সরাইল-নাছির নগর আঞ্চলিক মহাসড়কে বলভদ্র নদীর উপর নির্মিত সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৮ অক্টোবর সকাল ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই ব্রীজের উদ্বোধন করবেন তিনি। ব্রীজের উদ্বোধন উপলক্ষে হবিগঞ্জের জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে।
বলভদ্র নদীর ব্রীজ উদ্বোধনী উপলক্ষে হবিগঞ্জের জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ১শ জনকে আমন্ত্রন জানানো হয়েছে। আমন্ত্রীতদের মাঝে রয়েছেন, সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভাগীয় প্রধান, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন হবিগঞ্জের ৩ জন সংসদ সদস্য ও হবিগঞ্জ-সিলেট আসনের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ঢেলে সাজানো হয়েছে। গতকাল বুধবার সারাদিন সেখানে উদ্বোধনী অনুষ্ঠানের মহড়া চলে। জেলা প্রশাসক সাবিনা আলম বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড নিয়ে বক্তৃতা করবেন।
ব্রীজটি চালু  হলে এই বিকল্প মহাসড়ক দিয়ে ঢাকার সাথে হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেটর দুরুত্ব কমবে ৪৫ কিলোমিটার। পাশাপাশি কিশোরগঞ্জের কিছু এলাকার লোকজনও এ রাস্তাটি ব্যবহার করতে পারবে।
বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ওই রাস্তায় ২শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়। কিন্তু ব্রীজের স্থান নির্ধারণ নিয়ে জটিলতা দেখা দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির এর অক্লাš প্রচেষ্ঠায় পরবর্তীতে ব্রীজ নির্মাণ কাজ শুরু হয়। ব্রীজটি নির্মাণ হওয়ায় হবিগঞ্জ-লাখাইর মানুষের দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন হল।
হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান জানান, ২১ কোটি টাকা ব্যয়ে ব্রীজটি নির্মাণ করা হয়েছে।