Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচঙ্গের পল্লীতে স্বামীর নির্যাতনে গৃহবধু অতিষ্ট

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের পল্লীতে পাষান্ড স্বামীর শারীরিক নির্যাতনে অতিষ্ট হয়ে এক গৃহবধু তার খালা বাড়ীতে আশ্রয় নিয়েছেন। এতে ক্ষিপ্ত হয়ে পাষান্ড স্বামী ইসলাম উদ্দিন স্বাধীন  গৃহবধুর আত্মীয় স্বজন ও রাজনীতিক প্রতিপক্ষকে ফাসাঁনো জন্য বানিয়াচঙ্গ থানায় ২টি মিথ্যা অপরহণ মামলা দায়ের করেছে। গতকাল রবিবার হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বানিয়াচঙ্গ উপজেলার রামগঞ্জ গ্রামের রমজান আলী কন্যা নির্যাতিত গৃহবধু সেলিনা আক্তার এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রায় ১২ বছর আগে বানিয়াচঙ্গ উপজেলার পুকড়া ইউনিয়নের শ্যামপুর গ্রামের জমশেদ আলীর পুত্র ইসলাম উদ্দিন স্বাধীন সাথে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে তার পাষান্ড স্বামী ইসলাম উদ্দিন স্বাধীন যৌতুকের টাকার জন্য ও বিভিন্ন  অজুহাতে তাকে প্রচন্ড শারীরিক নির্যাতন শুরু করে। এর মধ্যে তার গর্ভে তোফায়েল আহমেদ (১০) ও আদনান ইসলাম মাহিন (৩) এর জন্ম লাভ করে। এই দুই পুত্র সন্তান জন্মের পর তার উপর ইসলাম উদ্দিন স্বাধীনের নির্যাতন আরো বেড়ে যায়। এ বিষয়গুলো শ্বশুর বাড়ীর লোকজনকে জানিয়ে বিচার প্রার্থী হলে তারা কোন কর্ণপাত না করে বিষয়টি এড়িয়ে চলেন। এতে আমি মানুষিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ি।
গত ২ সেপ্টেম্বর শারীরিক নির্যাতন করিলে নির্যাতন থেকে রক্ষা পাওয়ার জন্য আমার খালা বাড়ীতে চলে যাই। সেখানে গিয়ে আমি আমার স্বামী ইসলাম উদ্দিন স্বাধীনকে তালাক দেই। পরে লোকমুখে জানতে পারি গত ১৫ সেপ্টেম্বর বানিয়াচঙ্গ থানায় আমার তালাক প্রাপ্ত স্বামী ইসলাম উদ্দিন স্বাধীন আমাদের আত্মীয় পাশ্ববর্তী শ্যামপুর (বালিখাল) গ্রামের সাইফুর রহমান দুদু মিয়াসহ ৪ জনের বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করেছে। মামলার নং ১৮। এ প্রেক্ষিতে আমি গত ২৮ সেপ্টেম্বর বানিয়াচঙ্গ থানায় হাজির হলে থানা কর্তৃপক্ষ কনষ্টেবল আমির হোসেনের মাধ্যমে আমাকে কোর্টে প্রেরন করে। আমি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা অনুযায়ী জবানবন্দি প্রদান করে নিজ জিম্মায় চলে আসি। পরবর্তীতে আমি শালিসের মাধ্যমে বিচার প্রার্থী হয়ে এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খানের বাসায় গিয়ে তার সাথে এ বিষয় নিয়ে দীর্ঘক্ষণ আলাপ-আলোচনা করে আবার খালার বাসায় চলে যাই।
এখন আমি জানতে পেরেছি আমার তালাকপ্রাপ্ত স্বামী ইসলাম উদ্দিন স্বাধীন তার পূর্ব শক্রতা ও স্বার্থ হাছিল করার হীন উদ্দেশ্যে ইউপি নির্বাচনে নিজ গ্রামের প্রার্থী আব্দুল হামিদের সাথে প্রতিদ্বন্ধিতা করে পরাজিত হওয়ার কারণে তার পরিবারের মান সম্মান নষ্ট করার উদ্দেশ্যে আমার পিতাকে ভুল বুঝিয়ে বাদী করে গত ২ অক্টোবর বানিয়াচঙ্গ থানায় আরেকটি মিথ্যা অপহরণ মামলা দায়ের করেছে। আমি এ খবর শুনে অতবাক হয়েছি। আমাকে কেউ অপরণ করেনি। বর্তমানে আমি স্বেচ্ছায় খালার বাড়ীতে আছি। অপরহনের অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। মিথ্যা অপহরণের মামলায় কাউকে যাতে হয়রাণী না করা হয় এ জন্য আমি প্রশাসনের সহযোগীতা কামনা করছি।