Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শহরে শিক্ষার্থীদের মিছিলে পুলিশের বেধরক লাঠিচার্জ

স্টফ রিপোটার ॥ জেলায় পর পর দুটি স্কুলছাত্রী নির্যাতনের পর ভিডিও প্রকাশকারী ও ঘটনার সঙ্গে জড়িত সব অপরাধীকে গ্রেফতারের দাবিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। তবে বিক্ষোভ মিছিলটি পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। হবিগঞ্জ সদর থানার সামনে গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। প্রত্যদর্শীরা জানান, দুপুর ১টার দিকে শহরের আর ডি হলের সামনে থেকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা হবিগঞ্জে পর পর দুটি স্কুলছাত্রী নির্যাতনের পর ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশকারী ও ঘটনার সঙ্গে জড়িত সকল অপরাধীকে অনতিবিলম্বে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি হবিগঞ্জ সদর থানার সামনে গিয়ে অবস্থান নিয়ে স্লোগান দেয়। এ সময় হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত বিশ্বজিৎ দেবের নেতৃৃত্বে একদল পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।
পরে শিক্ষার্থীরা আবারও একত্রিত হয়ে ২টার দিকে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে (নিমতলা প্রাঙ্গণে) অবস্থান ধর্মঘট পালন করে। এ সময় শিক্ষার্থীরা পুলিশের এই হামলার নিন্দা জানান।
তবে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাজিম উদ্দিন শিক্ষার্থীদের এই অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, আন্দোলনকারীদের ওপর কোনো লাঠিচার্জ করা হয়নি। তারা থানার প্রধান গেট অবরোধ করে রাখায় অন্যত্র সরে যাওয়ার জন্য বলা হয়েছিল।