Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাট উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির ঘটনায় তোলপাড়

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আবু তাহেরকে দেয়ালে লিখে হত্যার হুমকির ঘটনায় তোলপাড় চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও নিন্দা ক্ষোভের ঝড় উঠেছে। দলীয় নেতাকর্মী, সমর্থকসহ সাধারণ মানুষ এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে দুঃসাহসকারী হুমকিদাতাদের খুজেঁ বের করে তাদের দৃষ্ঠান্দমুলক শাস্তি দাবী করেছেন।
ঘটনা জানাজানির পর থেকেই পৌরশহরসহ সারা উপজেলায় চলছে নানা আলোচনা। কে বা কারা এত সাহস করে এ ধরণের হুমকি দিয়েছে তা নিয়ে মানুষের কৌতুহল বেড়েই চলেছে। উপজেলার বিশিষ্ঠ শিক্ষানুরাগী ও আওয়ামীলীগের কান্ডারী এ নেতাকে হত্যার জন্য বড় ধরনের মিশন নিয়ে দুর্বৃত্তরা এসেছিল নাকি, দলীয় কার্যক্রমসহ বিভিন্ন উন্নয়নে তাকে ধমিয়ে রাখতে আতংকিত করে তোলার জন্যই এ ধরণের ঘটনা ঘটানো হয়েছে তা নিয়ে চলছে নানা বিশ্লেষন। কেউ কেউ এ ঘটনায় জঙ্গীবাদ সংগঠনের সম্পৃক্ততাও থাকতে পারে বলে মনে করছেন। এবিষয়টিও তদন্তে আনার দাবী জানিয়েছেন তারা। এদিকে ঘটনার দিন সন্ধ্যায় পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ঘটনাস্থল পরিদর্শন করে যাওয়ার পর থেকেই জোরেশোরে তদন্ত শুরু হয়েছে। পুলিশ হুমকিদাতাদের খুজেঁ বের করার চেষ্ঠা করছে।
রবিবার দিবাগত রাত আড়াইটায় কে বা কারা তার আবু তাহের এর পৌর শহরের চন্দনা গ্রামের বাড়ির দেয়ালে ক্রস চিহ্ন দিয়ে “বাচবি না আবার আসতে হবে” লিখে হুমকি দিয়েছে। হুমকিদাতার তার ঘরের একটি ভেনটিলেটরও ভাংচুর করে। এ ঘটনার পর দলীয় নেতাকার্মীরা মনে করছেন, দুর্বৃত্তরা বড় ধরনের ঘটনা ঘটিয়ে তাকে হত্যার জন্যই হয়তোবা এসেছিল। তিনি ঘুম থেকে উঠে পড়ায় হয়তো বেচেঁ গেছেন। এনিয়ে তাদের মধ্যে উদ্বেগও দিখা দিয়েছে। দলীয় কেউ কেউ মনে করছেন, আওয়ামীলীগের কান্ডারী এ নেতাকে সরিযে দিয়ে আওয়ামীলীগের ঘাটি চুনারুঘাট আওয়ামীলীগকে দুর্বল করতেই এ ঘটনা ঘটানো হয়েছে। আবার আবার কেউ কেউ মনে করছেন, চুনারুঘাটের উন্নয়ন বাধাঁগ্রস্ত করা, রাজনৈতিক নেতৃত্ব বাধাঁগ্রস্ত করা, চুনারুঘাটের বিভিন্ন বিরাজমান সমস্যা সমাধানে বাধাঁগ্রস্ত করা এবং দলীয় বিভক্তির অপপ্রয়াসসহ নানা উদ্দেশ্য নিয়ে আতংকিত করে তোলার জন্যই এ ধরণের হুমকি দেওয়া হতে পারে। কারণ উপজেলা পরিষদের চেয়ারম্যান দলের কান্ডারী হিসেবে দায়িত্ব পালন করছেন। দলের যে কোন দুর্যোগ কিংবা সংকটে সামাল দিয়েছেন দলের এ প্রাণ পুরুষ।
এদিকে ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে নিন্দার ঝড়। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং হুমকি দাতাদের খুজেঁ বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবীও জানিয়েছেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, সন্ত্রাসীরা এত দুঃসাহস পায় কোথা থেকে। কেউ কেউ লিখেছেন চুনারুঘাটে অভিভাবক ও ন্যায় বিচারক এ নেতাকে হুমকি দাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। অনেকেই এ ঘটনাকে বড় হুমকি মনে করে প্রশাসনকে তড়িৎ ব্যবস্থা নেওয়ার দাবী জানান। এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ মাষ্টার বলেন, আওয়ামীলীগকে দুর্বল করা এবং চুনারুঘাটের উন্নয়ন বাধাগ্রস্ত করতেই একটি বৃহৎ শক্তি তাকে হত্যার ষড়যন্ত্র করছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে ঘটনার তদন্ত দাবী করেন। চুনারুঘাট থানার ওসি অমুল্য কুমার চৌধুরী বলেন, আমরা বিষটি গুরুত্ব দিয়েই গোপনীয় তদন্ত কার্যক্রম শুরু করেছি। কোন ক্লুু পাওয়া গেলে আপনারাও জানবেন।