Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে দূর্নীতি পরায়ন ভিডিপির কর্মকর্তার কুটিঁর জোর নিয়ে প্রশ্ন ॥ টাকার বিনিময়ে মিথ্যাকে সত্য, সত্য কে মিথ্যা করাই যার কাজ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের দূর্নীতি পরায়ন ঘুষখোর অফিসার নিয়ে সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে। তিনি উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুর রাজ্জাক। স্থানীয়দের মনে ওই অফিসারের কুটিঁর জোর নিয়েও প্রশ্ন উঠেছে। তার বিরুদ্ধে অন্তহীন অভিযোগ। পূজার ডিউটিতে ভুয়া সিসি ব্যবহার করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় ইতিপুর্বে তদন্ত হয়েছে। কিন্তু কোন প্রতিকার হয়নি। আদিত্যপুর এলাকায় আনসার ভিডিপি’র ক্লাব ঘরটি জনৈক এক ব্যক্তিকে মোটা অংকের টাকার বিনিময়ে ইজারা দেয়ার ঘটনায় খোদ ভিডিপি সদস্যদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এছাড়া উক্ত দপ্তরে বিজ্ঞ আদালাত থেকে তদন্তের জন্য আসা মামলার বাদী-বিবাদী হয়রানীর শিকার হওয়ারও অভিযোগ রয়েছে। টাকা দিলে সত্যকে মিথ্যা, মিথ্যাকে সত্য বানানো হচ্ছে তার কাজ। টাকা ব্যতিত কোন কাজ হয়না তার দপ্তরে। টাকা ব্যতিত কোন আনসার সদস্যকে ডিউটি দেন না তিনি। আর কেহ প্রতিবাদ করলেই চাকুরী হারাতে হয় তাদেরকে।
অভিযোগে প্রকাশ, সম্প্রতি নবীগঞ্জ পৌর এলাকার গন্ধ্যা মদনপুর গ্রামের দু’সহোদর আব্দুল মালিক ও আব্দুল হামিদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ দেখা দেয়। দীর্ঘদিন ধরে ওই বিরোধ চলতে থাকায় দু’ ভাইয়ের মধ্যে চরম শক্রতার সৃষ্টি হয়। এক পর্যায়ে বিগত ১১ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে আব্দুল মালিকের রান্না ঘরে চুলার অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই কক্ষের একটি কোণা ক্ষতিগ্রস্থ হয়। এ ঘটনার ৫দিন পরে আব্দুল মালিক তার ভাই আব্দুল হামিদ গংদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে দঃ-নং-৯০/১৫(নবী) একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য দেয়া হয় নবীগঞ্জ উপজেলা আনসার ভিডিপি অফিসার আব্দুর রাজ্জাককে। মামলার তদন্তকালে স্থানীয় কাউন্সিলর, এলাকার মুরুব্বীয়ান ও মামলার বর্ণিত স্বাক্ষীগণ রান্নার চুলা থেকে আগুনের সৃষ্টি হওয়ার কথা বললে তিনি কৌশল করে কয়েক জন স্বাক্ষীর সাদা কাগজে দস্তখত নেন। ওই দস্তখত কৃত কাগজে উনার মনগড়া বক্তব্য লিখে বাদী পক্ষের কাছ থেকে ৯ হাজার টাকা ঘুষ গ্রহন করে মিথ্যা মামলাটি সত্য বলে বিগত ২০-০৭-২০১৫ইং তারিখে প্রতিবেদন দেন। নিরাপরাধ লোকদের ফাসাঁনোর জন্য দায়েরী মিথ্যা মামলাটি টাকার বিনিময়ে উক্ত দূর্নীতি পরায়ন কর্মকর্তার প্রতিবেদন নিয়ে এলাকায় তোলপাড় চলছে। এ ব্যাপারে জানতে চাইলে তিনি ৯ হাজার টাকা ঘুষ নেয়ার কথা স্বীকার করেন (মোবাইলে রেকর্ড ধারণকৃত)। এ ঘটনার প্রেক্ষিতে স্থানীয় পৌর কাউন্সিলর ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গত ২৬/০৮/২০১৫ইং তারিখে একটি প্রত্যায়ন পত্র প্রদান করেছেন। উক্ত প্রত্যায়ন পত্রে স্থানীয়দের সাথে আলোচনা করে চুলার আগুন থেকে আগুনের সুত্রপাত ঘটেছে ধারনা করেছেন মর্মে প্রতিবেদনে উল্লেখ করেছেন। এ ব্যাপারে উপজেলা আনসার ভিডিফি কর্মকর্তা আব্দুর রাজ্জাকের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি তদন্ত করে যা পেয়েছি তাই প্রতিবেদন দিয়েছি। এখানে কোন প্রকার ঘুষ লেনদেন হয়নি।