Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে আপন দু’বোনের প্রেমের বলি প্রেমিক রুমন ॥ গাছের ডাল থেকে লাশ উদ্ধার ॥ প্রেমিকার মা আটক

এটিএম সালাম/কিবরিয়া চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শংকরসেনা গ্রামে প্রেমিকার সাথে দেখা করতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরলো রুমন মিয়া (২২) নামের এক অটোরিক্সা (সিএনজি) চালক। নিহত রুমন আউশকান্দি ইউপির বেতাপুর গ্রামের জামাল মিয়ার ছেলে।
গতকাল শুক্রবার সকালে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ প্রেমিকার পিতা তৌলদ মিয়ার বসত বাড়ির পাশের আম গাছ থেকে লাশ উদ্ধার করে। তবে এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে এই কোন মন্তব্য করতে রাজি নয় পুলিশ। পুলিশ জানিয়েছে ময়না তদন্তের  রিপোর্ট আসার পরই নিশ্চিত বলা যাবে এটি হত্যা না আত্মহত্যা। তবে তার মৃত্যু নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। চলছে নানা আলোচনা সমালোচনা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে হত্যা করে লাশ গাছে ঝুলানো হয়েছে। তার পরিবারের দাবী প্রেমের সম্পর্কের জের ধরে তাকে হত্যা করা হয়েছে।
সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার বেতাপুর গ্রামের জামাল মিয়ার পুত্র রুমন মিয়া সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করতো। তার সাথে একই উপজেলার গজনাইপুর ইউপির শংকরসেনা গ্রামের তৌলদ মিয়ার ষোড়শী কন্যা সুলতানা বেগমের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সেই সুবাধে প্রেমিক রুমন প্রায়ই প্রেমিকার বাড়িতে আসা যাওয়া করে আসছে দীর্ঘদিন ধরে। উভয় পরিবারের লোকজন বিষয়টি অবগত রয়েছেন বলেও জানা গেছে। প্রেমিকার পরিবারের লোকজনও রুমনের বাড়িতে আসা যাওয়া করতো। ওই প্রেমিক জুটির সম্পর্কের বিষয়টি জানেন শংকরসেনা গ্রামের অধিকাংশ লোকজন। যার ফলে প্রায় রাতেই প্রেমিকার বাড়ি প্রেমিক রুমন সিএনজি নিয়ে যেত। লোকজন দেখেও কিছু বলতো না। সম্প্রতি সুলতানার বিবাহিত বোন বেদেনার সাথেও তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। আর এই জোড়া প্রেম কাহিনীর ঘটনাটি সুলতানা জানতে পেরে তার সাথে কথা কাটাকাটি হয় বলেও একটি সুত্র নিশ্চিত করে। গত বৃহস্পতিবার রাতে প্রেমিকার সাথে দেখা যায় রুমন। শুক্রবার সকালে প্রেমিকার বাড়ীর পাশে একটি আম গাছে গামছা দিয়ে ঝুলানো অবস্থায় তার লাশ পাওয়া যায়। স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে গোপলার বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আরিফ উল্লাহর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে সুরতহাল তৈরি করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
অপর দিকে ঘটনাস্থলে আসা নিহতের পরিবারের লোকজন এ প্রতিনিধিকে জানান, তৌলদ মিয়ার যুবতী মেয়ের সাথে রুমনের প্রায় ২ বছর ধরে প্রেমের সম্পর্ক ছিলো এবং প্রেমিকার সাথে প্রায়ই দেখা করতো রুমন। রুমন অনেক দিন প্রেমিকার বাড়িতেই রাত কাটিয়েছে। তাদের দাবী প্রেমের সম্পর্কের জের ধরেই পরিকল্পিতভাবে রুমনকে হত্যা করেছে মেয়েটির পরিবার।
লাশের পাশে হাউ মাউ করে কাঁদতে থাকা রুমনের ছোট ভাই জানালেন, গত বৃহস্পতিবার রাতে রুমন তার প্রেমিকার সাথে দেখা করার কথা বলে বাড়ি থেকে এসেছিলেন। এরপর থেকেই তার ফোন বন্ধ পাওয়া যায়। সকালে স্থানীয়দের কাছে খবর শুনে ছুটে এসে দেখেন রুমনের প্রেমিকার বাড়ির পাশের আম গাছেই ঝুলন্ত লাশ। অনেকে মন্তব্য করে বলেন, রুমনের ঝুলন্ত অবস্থার ধরণ দেখে আত্মহত্যা করেছে বিশ্বাস করা যায় না। তাদের দাবী প্রেমিকার পরিবার পরিকল্পিত ভাবে তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে।
পুলিশ সুত্রে জানা গেছে, লাশের ছুরতহাল তৈরীর সময় নিহত রুমনের অন্ডুখুষ (গোপনাঙ্গে) ছিদ্র ও রক্ত ঝড়তে দেখা গেছে। ঘটনার পর পর রুমনের কথিত প্রেমিকার বাড়ির লোকজন পলাতক রয়েছে। বাড়িতে গিয়ে দেখা যায় সব ঘরেই তালা ঝোলানো রয়েছে।
এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কথিত প্রেমিকা বেদেনা ও সুলতানার মা হাজেরা বেগম (৪০) কে আটক করেছে পুলিশ। গোপলার বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আরিফ উল্লাহ জানান, সন্ধ্যায় হাজেরা বেগকে তার বাড়ি থেকে আটক করেছি। জিজ্ঞাসাবাদ চলছে। তবে তদন্তের স্বার্থে অনেক কিছু বলা যাচ্ছেনা। আমরা ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের চেষ্টা করছি।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খাঁন জানান, লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করা হয়েছে। ময়না তদন্ত শেষে বুঝা যাবে  এটি হত্যা না আত্মহত্যা। তবে নিহতের পরিবার এ ব্যাপারে অভিযোগ দিলে তা আমলে নিয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।