Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ উপজেলার কীর্তি নারায়ণ কলেজে পাসের হার ৯৮%

নবীগঞ্জ থেকে ॥ সিলেট শিক্ষা বোর্ডের অধীনে নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল হলিমপুরে প্রতিষ্ঠিত কীর্তি নারায়ণ কলেজ থেকে এবার প্রথমবারের মতো এইচএসসি পরীক্ষায় ৪৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৪৫ জন কৃতকার্য হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে ১ জন পরীক্ষার্থী শারীরীকভাবে অসুস্থ হয়ে পড়ার কারণে অকৃতকার্য হয়। কলেজ কর্তৃপক্ষের আশা ছিলো শতভাগ পরীক্ষার্থী কৃতকার্য হবে। তারপরও প্রথমবারেই পাশের হার ৯৮% এবং নবীগঞ্জ উপজেলার সবচেয়ে ভাল ফলাফলকারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সুনাম অর্জন করেছে।
কলেজ কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ২০১২ইং সালের ফেব্র“য়ারী মাসে নবীগঞ্জ উপজেলার কৃতি সন্তান দৈনিক মাতৃভূমি পত্রিকার সাবেক সম্পাদক ও প্রকাশক মেজর অবঃ সুরঞ্জন দাশ নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চল হলিমপুরে প্রতিষ্ঠা করেন কীর্তি নারায়ণ কলেজ। প্রতিষ্ঠার পর থেকে সুদুর প্রবাসে থাকলেও সার্বক্ষণিক খোঁজ খবর রাখা এবং একঝাক দৃঢ় প্রত্যয়ী তরুনের অকান্ত পরিশ্রমের ফলে প্রথমবার এইচএসসি পরীক্ষার অংশ গ্রহন করেই এতো ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছে।
ফলাফল প্রকাশের আগের দিন অর্থাৎ শনিবার রাতে প্রতিষ্ঠাতার শ্বাশুড়ী শ্রীমতি দুর্গা রাণী দত্ত এবারের পরীক্ষায় গরীব ও মেধাবী সর্বোচ্চ ভাল ফলাফল অর্জণকারী শিক্ষার্থীর ৪ বছরের পরবর্তী শিক্ষার যাবতীয় ব্যয়ভার বহনের ঘোষণা দেন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আকতার হোসেন টিটু জানান, কলেজের প্রতিষ্ঠাতার সার্বক্ষণিক মনিটরিং কলেজের তরুণ ও  মেধাবী এক ঝাক শিক্ষকের অকান্ত পরিশ্রম, সার্বক্ষনিক পাঠদান, নিয়মিত ক্লাস ও টিউটরিয়েল পরীক্ষা এবং ফ্রি কোচিং এর কারণে প্রথমবার অংশ নিয়েই এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে।