Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সিংহগ্রামের পক্ষে সংবাদ সম্মেলনে আহ্বান ॥ প্রকৃত সত্য উদঘাটন করুন নির্যাতিতদের পাশে দাঁড়ান

স্টাফ রিপোর্টার ॥ প্রকৃত সত্য উদঘাটন করে নির্যাতিতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন লাখাই উপজেলার ঐতিহ্যবাহি সিংহগ্রামবাসী। গতকাল সোমবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে ওই গ্রামের পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই পার্শ্ববর্তী তেঘরিয়াসহ বেশ কয়েকটি গ্রামের সশস্ত্র দাঙ্গাবাজ ও সন্ত্রাসীরা তুচ্ছ বিষয়ের জের ধরে অতর্কি হামলা চালায় শান্তিপ্রিয় নিরস্ত্র সিংহগ্রামবাসীর উপর। এ সময় দাঙ্গাবাজ ও সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে ৩টি গ্র“পে বিভক্ত হয়ে সিংহগ্রামের ভিতরে প্রবেশ করে ভাংচুর ও লুটতরাজ চালায়। দিনব্যাপী তাদের নারকীয় তান্ডবে লন্ডভন্ড হয়ে যায় পুরো গ্রাম। সন্ত্রাসী ও দাঙ্গাবাজদের হাতে ঝরে যায় দুটি তরতাজা প্রাণ। গুরুতরভাবে আহত হন ৩১ জনের বেশি নারী-পুরুষ।
শুধু তাই নয়, বুল্লা বাজারস্থ সিংহগ্রামবাসীর দোকানপাটে হামলা ও ভাংচুর করে চালানো হয় লুটতরাজ। এতে বিনষ্ট হয় লাখ লাখ টাকার মূল্যবান সম্পদ। পাষন্ড দাঙ্গাবাজদের হাত থেকে রেহাই পায়নি নিরীহ-নির্বোধ গবাদি পশু ও অবোধ শিশুরা। বহু বসতঘর ভেঙ্গে-চুরে পরিণত করা হয় ধ্বংসস্তুপে। তাদের এই বর্বরতা যেন হার মানায় মধ্যযুগের ‘আইয়ামে জাহেলিয়াত’কে। গুরুতরভাবে আহতদের অনেকেই এখনও মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন হাসপাতালে। অনেকের রয়েছে চিরতরে পঙ্গুত্ব বরণের আশংকা। কিন্তু এত কিছুর পরও জনৈক সাংবাদিক বন্ধু হামলাকারী সন্ত্রাসী ও দাঙ্গাবাজদের পক্ষে দু’ একটি পত্রিকায় সংবাদ পরিবেশন করেন। যার মাধ্যমে ঐতিহ্যবাহি ও শান্তিপ্রিয় সিংহগ্রামবাসীকে চরমভাবে অপমানিত করা হয়েছে।
সংবাদ সম্মেলনে প্রকৃত সত্য উদঘাটন করে শান্তিপ্রিয় নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতি আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি দাঙ্গাবাজ ও সন্ত্রাসীদের দ্বারা আবারো সিংহগ্রাম আক্রান্ত হওয়ার আশংকাও প্রকাশ করা হয়েছে।
এডভোকেট হাফিজুল ইসলামের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মুক্তিযোদ্ধা এডঃ সালেহ উদ্দিন আহমেদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, করাব ইউপি চেয়ারম্যান আব্দুল হাই কামাল, বুল্লা বাজার মালিক ও ব্যবসায়ি কল্যাণ সমিতির সভাপতি বাদশাহ মিয়া, ইউপি সদস্য জুয়েল রানা, ইউপি সদস্য শফিকুল ইসলাম, ইউপি সদস্য আবু তাহের, মাসুকুর রহমান মাসুক, ছপিল মিয়া, মুছা মিয়া, দারগ আলী, মহরম আলী, খলিলুর রহমান, ডাঃ আক্তার আহাদ চৌধুরী প্রমুখ।