Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

দাঙ্গা হাঙ্গামা রোধে সতেচনতা সৃষ্ঠির লক্ষ্যে সিনেমা নির্মাণ

স্টাফ রিপোর্টার ॥ গ্রামী দাঙ্গা হাঙ্গামা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হবিগঞ্জের বিভিন্ন ঘটনার আলোকে নির্মিত হয়েছে ছায়া ছবি ‘দর্পচুর্ণ’। ছবিটি আগামী ২৭ জুলাই জেলা পরিষদ অডিটরিয়ামে প্রদর্শন করা হবে। এ উপলক্ষে গতকাল সকালে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ছবি নির্মাণের উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন। ছবি নির্মাণের বিভিন্ন দিক তুলে ধরেন দর্পচুর্নের প্রযোজক হবিগঞ্জ চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, পরিচালক ইফতেখার আহমেদ ফাগুন, সার্বিক ব্যবস্থাপক সাইফুদ্দিন জাবেদ। মতবিনিময় সভায় আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক সভাপতি ফজলুর রহমান, দৈনিক সমাচার সম্পাদক গোলাম মোস্তফা রফিক, বাসস প্রতিনিধি শাহ ফখরুজ্জামান প্রমুখ।
মতবিনিময় সভায় সহকারী পুলিশ সুপার দক্ষিণ সাজিদুর রহমান, সহকারী পুলিশ সুপার উত্তর সাজ্জাত ইবনে রায়হান সহ জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, গ্রামীন দাঙ্গাহাঙ্গামা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাস্তবমুখী একটি সিনেমা তৈরী করা হয়েছে। এটি দাঙ্গা হাঙ্গা রোধে সহায়ক ভূমিকা পালন করবে। তিনি বলেন, দাঙ্গা প্রবন এলাকা হিসেবে ১৮ স্থান চিহ্নিত করা হয়েছে। ৮০ মিনিটের সিনেমাটি ওই সব এলাকায় পর্যায়ক্রমে প্রদর্শণ করা হবে।