Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

ঈদকে সামনে রেখে দর্জি দোকানে উপছে পড়া ভিড়

স্টাফ রিপোটার ॥ ॥ সামনে ঈদ, তাই কেনা বেচার বাজার এখন সরগরম। বিভিন্ন ধরণের জিনিস কিনতে ক্রেতারা ছুটছেন এক দোকান থেকে অন্য দোকানে। প্রতিটি দোকানে এখন বেচা কেনার ধুম। সেই সাথে বেচা কেনার ধুম পড়েছে দর্জি বাড়িতে। নিজেদের পছন্দসই পোশাক বানাতে ছোট বড় সবাই ছুটছেন দর্জি বাড়িতে। এই সুযোগে দর্জিরাও তাদের কাজ চালিয়ে যাচ্ছন পুরোধমে। দিন রাত পরিশ্রম করে অর্ডার নেওয়া পোষাকগুলো তৈরী করছেন তারা।
গতকাল শুক্রবার শহরের ঘাটিয়াবাজার এলাকায় এক দর্জির দোকানে আসা শিমুল বেগম জানান, বাজারে তৈরীকৃত পোষাকগুলো সকলভাবে পছন্দ হয় না। হয়তো কোনটার রং পছন্দ হলে ডিজাইন হয় না। আবার ডিজাইন পছন্দ হলে রং হয় না। তাছাড়া বড় সমস্যা হল পিটিংস। তাই পোষাক বানানো। তিনি বলেন এবার ঈদে আমার পরিবারের সবাই বানানো পোষাকই ব্যবহার করছে।
দর্জি মুকুল দাস জানান, এবারের ঈদে ভাল অর্ডার পেয়েছি। তাছাড়া সারা বছর যে আয় হয় তার চার ভাগের এক ভাগ আয় করা যায় ঈদে। তাই ঈদ আমাদের জন্য একটি আনন্দের বিষয়।
দর্জির দোকানের এক কর্মচারী সিমুল বানু জানান, ঈদে কাপড়ের চাহিদা বেশি তাকে। আর অর্ডারও বেশি বেশি আসে তাই পরিশ্রমও বেশি বেশি করতে হয়। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত আমরা একটানা কাজ করি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনান্য মাসে তুলনায় এ মাসে আমরা বেতন একটু বেশিই পেয়ে থাকি। তাছাড়া ওভার টাইমের জন্য আমাদেরকে আলাদা বোনাস দেওয়া হয়।