বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে কোটি টাকার সরকারী সম্পত্তি দখল ॥ প্রশাসন ব্যর্থ হলে উচ্ছেদ করতে প্রস্তুত এলাকাবাসী

  • আপডেট টাইম শুক্রবার, ৩ জুলাই, ২০১৫
  • ৪৩৬ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ হাইস্কুল সংলগ্ন সরকারের কোটি টাকার সম্পত্তি জবর দখল করেছে কতিপয় প্রভাবশালী ব্যক্তি ও স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন সরজমিনে গিয়ে অবৈধ দখলকৃত স্থাপনা উচ্ছেদ করার জন্য ৩ দিনের সময় বেঁধে দিয়েছেন। এ রিপোর্ট লিখা পর্যন্ত ২দিন অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া হয়নি। বরং স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও দখলদার সকদিল হোসেন বলেছেন, আদালতের নির্দেশ ব্যতিত কারো কথায় স্থাপনা সরাবেন না। অপরদিকে স্থানীয় জনতা অবৈধ স্থাপনা ভেঙ্গে দিতে পারে বলে আবাস পাওয়া গেছে। তারা সহাকরী কমিশনারের বেঁধে দেয়া সময় পর্যন্ত অপেক্ষা করছেন। সময় অতিক্রান্ত হওয়ার পর স্থানীয় জনতা উচ্ছেদ করার পরিকল্পনা করছে। আর এতে করে অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের মোস্তফাপুর মৌজার জেএলনং ১৮, খাস খতিয়ান-১ ও দাগ নং-১২৮ এর গোপাট রকম ২২ শতক ভূমির মধ্যে প্রায় ৭/৮ শত কোটি টাকার সরকারী ভূমি গত ২৭ জুন গভীর রাতে কতিপয় প্রভাবশালী ব্যক্তি ইনাতগঞ্জ স্কুলের নাম ব্যবহার করে জবর দখল করে একটি টিন সেট ঘর নির্মাণ করে ফেলে। এর আগে ২৭ জুন দিনের বেলায় উক্ত ভূমি জবর দখলের খবর পেয়ে ইনাতগঞ্জ তহশীল অফিস অবৈধ দখলদারদের মৌখিতভাবে নিষেধাজ্ঞা প্রদান করেছিল। তা না মানায় ২৮ জুন স্থানীয় তহশীলদার মহসিন ভুইঁয়া ৮৭ নং স্মারকে উপজেলা সহকারী কমিশনার ভূমি বরাবরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে একটি পত্র প্রেরণ করেন। এর প্রেক্ষিতে গত ৩০ জুন সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন সরজমিনে গিয়ে অবৈধ দখলদারদের তাদের স্থাপনা ৩ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য নিদের্শ প্রদান করেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে সরজমিনে গেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল বাতেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আওয়ামীলীগ নেতা শকদিল হোসেন, স্কুলের প্রধান শিক্ষক বদরুল আলম, ইউপি মেম্বার জিয়াউল ইসলামসহ এলাকার শত শত মানুষ ভিড় করেন। এ সময় স্থানীয় লোকজন বলেন, এই অবৈধ স্থাপনা নির্মাণের ফলে স্কুলের পরিবেশ বিপন্ন হবে। বখাটে ছেলেদের আড্ডার সুযোগ সৃষ্টি হবে। এছাড়া ভবিষ্যতে ওই ভূমির উপর দিয়ে ইনাতগঞ্জ বাজার সহ আশপাশ এলাকার মানুষের জলাবদ্ধতা দূরীকরণের জন্য ড্রেন নির্মাণের পরিকল্পনাও ভেস্তে যাবে। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন বলেন, অবৈধ দখলদারদের ৩ দিনের সময় দেয়া হয়েছে। তারা নিজ দায়িত্বে অপসারন না করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তার আগে ভূমিটুকু সার্ভে করার জন্য সার্ভেয়ার পাঠানো হয়েছে। এর রিপোর্ট পাওয়ার পর পরই ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন ওই কর্মকর্তা।
ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন বলেন, সরকারের কোটি টাকার ওই সম্পত্তি স্কুলের নাম ব্যবহার করে একদল ভূমি খেকো রাতের আধারে ওই জায়গাটুকু দখল করে নিয়েছে। এতে পানি চলাচলের রাস্তা বন্ধসহ এখানকার পরিবেশ বিনষ্ট হওয়ার আশংকা রয়েছে। তিনি বলেন ইতিমধ্যে ওই সব ভুমি খেকোরা কে কোন রুম নিবেন, স্কুলে কত টাকা দেয়া হবে তা নির্ধারণ করে রাখা হয়েছে। এছাড়া স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শকদিল হোসেন তার বাড়ির রাস্তা সংলগ্ন সরকারের বিপুল টাকা মুল্যের খাস ভুমি জবর দখল করে রেখেছেন। ইউপি চেয়ারম্যান বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের পরে ওই জায়গায় প্রয়োজনে স্কুলের ছাত্র-ছাত্রী ও জনসাধারনের সুবিধার্থে একটি মিনি পার্ক তৈরী করে দেয়া হবে। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি শকদিল হোসেন বলেন, স্কুলের স্বার্থে যে ঘরটি নির্মাণ করা হয়েছে তা ১২৮ দাগ নয়, ১২৭ দাগের ভূমি। যা স্কুল বন্দোবস্তু এনেছে ১৯৮০ সনে। তবে তার এই বক্তব্যের সাথে প্রয়োজনীয় বৈধ কাগজপত্র দেখাতে পারেন নি। ইনাতগঞ্জ তহশীল অফিসের তহশীলদার মহসিন ভুইঁয়া বলেন, ১২৭ দাগের ভূমি স্কুল থেকে অনেক দুরে। দখলীয় ভুমির দাগ সরকারের খাস খতিয়ানের ১২৮।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com