Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বৃষ্টির পানিতে ভাসছে হবিগঞ্জ পৌর শহর

স্টাফ রিপোর্টার ॥ মাত্র  টানা বৃষ্টিতে শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে  হবিগঞ্জ শহরবাসী। গৃহবন্দি হয়ে পড়েছে শহরের সিনেমাহল, স্টাফ কোয়াটার, উত্তর শ্যামলী, গোসাইপুর, কালীবাড়ি ক্রসরোড, চিরাকান্দি, চৌধুরী বাজার, রাজনগর, কামড়াপুর এলাকার বাসিন্ধারা।
সরজমিনে ঘুরে দেখা যায়, গতাল রবিবার  বিকাল ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত টানা বৃষ্টিতে শহরের নোয়াবাদ, মোহনপুর, কামারপট্টি, নিউ মুসলিম কোয়ার্টার, সায়েস্তানগর, ঘাটিয়া বাজার, নোয়াহাটি, সার্কিট হাউজের প্রদান সড়ক, পুরাতন বাসস্টেন্ড, ইনাতাবাদ, অনন্তপুরসহ টাউন হল রোড থেকে পুরাতন হাসপাতালের প্রদান সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।
শহরের এসব স্থানের অধিকাংশ জায়গায়ই ড্রেন নেই, আবার কোথাও ড্রেন থাকলেও ময়লা আবর্জনায় তা অকেজো হয়ে পড়ে আছে। পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই এসব এলাকায়। অথচ প্রতি বছরের বাজেটেই পৌর কর্তৃপক্ষ ড্রেনেজ ব্যবস্থার জন্য বিশাল অংকের টাকা বরাদ্দ রাখছে। প্রকৃত অর্থেই এসব বরাদ্দের টাকায় দৃশ্যমান কোন উন্নয়ন কাজ হচ্ছে না।
ভোক্তভোগিরা জানান, অল্প বৃষ্টিতে শহরের প্রদান সড়কসহ অধিকাংশ এলাকা জলাবদ্ধ হয়ে পরে। এবং নিচু বাসা বাড়িতে পানি উঠে যায়। কিন্তু পানি নিষ্কাশনের কোন উদ্যোগ নিচ্ছে না পৌর প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। তারা বলেন শহরের পানি নিষ্কাশনের মূল্য স্থান পুরাতন খোয়াই নদী। সেই নদী দখল করে আছে কিছু স্থানীয় প্রভাবশালী ও তাদের সাঙ্গপাঙ্গরা। প্রতিবারই উদ্যোগ নেয়া হয় সাময়িক জলাবদ্ধতা নিরসনের। কিন্তু প্রভাবশালী দখলদারদের জন্য জলাবদ্ধতা নিরসনের চলমান রাখতে পারে না পৌর প্রশাসন।
সিনেমাহল, উত্তর শ্যমলী, চিরাকান্দি, গোসাইপুর, স্টাফ কোয়াটার, রাজনগর এলাকার বাসিন্ধারা জানান, যে ড্রেনগুলো এলাকায় বর্তমানে আছে সেগুলো আবর্জনায় ভরপূর।
এ ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র পিয়ারা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যত তাড়াতাড়ি সম্ভব জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু হবে।