Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

এতিম শিক্ষার্থীদের মাঝে গ্রীণলীফ ফাউন্ডেশনের শিক্ষা অনুদান বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জের গ্রীন লীফ ফাউন্ডেশনের উদ্যোগে বাছাইকৃত গরীব ও এতিম শিক্ষার্থীদের মাঝে শিক্ষা অনুদান বিতরণ ও ইফতার মাহফিলের আয়োজন করে। গত শুক্রবার বিকাল সাড়ে ৩টায় স্থানীয় আশরাফ জাহান কমপ্লেক্সের ফুড ভিলেজ রেস্তোরায় শিক্ষা অনুদান বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। গ্রীন লীফ ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ এবাদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন-বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ মো: বদরুজ্জামান, সাউথ-ইস্ট ইউনিভার্সিটির টেক্সটাইল এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ডিন অধ্যাপক সৈয়দ ফকরুল হাসান মুরাদ, বৃন্দাবন সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ইলিয়াস বক্ত চৌধুরী জালাল, প্রখ্যাত শিশু রোগ বিশেষজ্ঞ রোটারিয়ান ডাঃ জমির আলী, হবিগঞ্জ চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, শাইনিং স্টার মডেল স্কুলের কো-চেয়ারম্যান সৈয়দ নকীবুর রহমান, দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহছান, দৈনিক জনতার এক্সপ্রেসের সম্পাদক মোঃ ফজলুর রহমান, শাইনিং স্টার মডেল স্কুলের অধ্যক্ষ সৈয়দা শাহেদা আক্তার, গ্রীন লীফ ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ সৈয়দা জহুরা খাতুন, গ্রীন লীফ ফাউন্ডেশনের সুপার পিয়ালী রায়, মাতৃছায়া কিন্ডার গার্টেনের পরিচালক বন্ধু মঙ্গল রায়, দিশারী একাডেমির অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, হলিক্রিসেন্ট কিন্ডার গার্টেনের পরিচালক আবু তাহের ও মঈনুদ্দিন চৌধুরী সুমন এবং মৌলানা নিয়াজুর রহমান।
প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আবু জাহির এমপি তার বক্তব্যে বিত্তশালীদের শিক্ষা ক্ষেত্রে বিশেষ করে বিত্তহীন শিক্ষার্থীদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি গ্রীন লীফ ফাউন্ডেশনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে অনুদান কার্যক্রম আরও গতিশীল করতে পঞ্চাশ হাজার টাকা অনুদান প্রদানের ঘোষনা দেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই অনুদান নিয়ে তারা যেন আরও মনোযোগের সহিত ভালো লেখাপড়া করে দেশ ও মা বাবার মুখ উজ্জল করে।
এছাড়া অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন শাইনিং স্টার মডেল স্কুলের সহকারী শিক্ষক জামাল উদ্দিন এবং প্রারম্ভিক বক্তব্য উপস্থাপন করেন শাইনিং স্টার মডেল স্কুলের সহকারী শিক্ষিকা জয়া রায়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ১০জন এতিম শিক্ষার্থীর মাঝে ৬মাসের এককালীন ৯ হাজার টাকা করে মোট ৯০হাজার টাকা অনুদান বিতরণ করেন। অনুদান প্রাপ্তরা হলো, মো: তানভির আহমেদ ইমন, আব্দুল আজিজ সুমন, মোছা: মেহেরুন্নেছা রুপা, মোছা: আকিরুনন্নেছা, মোছা: তাকমিনা আক্তার, মো: শাওন চৌধুরী, মো: ফাহম আহমেদ, শান্তা আক্তার, জান্নাতুল মাওয়া তানহা ও মো: মনির মিয়া।
অনুষ্ঠান পরিচালনা করেন শাইনিং স্টার মডেল স্কুলের প্রাক্তণ শিক্ষিকা রুপা মোদক এবং সার্বিক তত্ত্ব¡াবধানে ছিলেন গ্রীন লীফ ফাউন্ডেশনের সুপার পিয়ালী রায়। আলোচনা সভা ও অনুদান বিতরণ শেষে দোয়া পরিচালনা করেন হাফিজ ইমদাদুর রহমান। পরবর্তিতে সকল অতিথি, এতিম শিক্ষার্থী ও তাদের অভিভাবক, শাইনিং স্টার মডেল স্কুল ও গ্রীন লীফ ল্যাবরেটরি স্কুলের শিক্ষক শিক্ষিকারা ইফতার মাহফিলে অংশগ্রহন করেন।