Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবাগত জেলা প্রশাসক সাবিনা আলমের দায়িত্বভার গ্রহণ ॥ হবিগঞ্জের উন্নয়নে কাজ করার প্রত্যয়

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক সাবিনা আলম দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় বিদায়ী জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন নবাগত জেলা প্রশাসক সাবিনা আলমের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। বিদায়ী জেলা প্রশাসক বলেন, হবিগঞ্জ থেকে বিদায়কালে আমার মনে কষ্ট লাগছে। হবিগঞ্জের মানুষ অত্যন্ত ভাল। তিনি বলেন, আমি যেখানেই যাব হবিগঞ্জের মানুষের কথা আজীবন মনে থাকবে। দায়িত্বপ্রাপ্ত নবাগত জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, সাংবাদিক তথা সুশীল সমাজের সহযোগীতা নিয়ে আমার দায়িত্ব পালন করে যাবো। সবাইকে নিয়ে হবিগঞ্জের উন্নয়নে কাজ করবো। অতি শিঘ্র্রই প্রতিটি সেক্টরের লোকজনদের নিয়ে আলাদাভাবে বৈঠক করবো।
দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহিনা ফেরদৌসি, স্থানীয় সরকারের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম, দুদকের উপ-পরিচালক আবুল হোসাইন, হবিগঞ্জ পৌর সভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান, হবিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সভাপতি চৌধুরী মুহাম্মদ ফরিয়াদ, জেলা প্রশাসকের পতœী মিতা বেগম, নবাগত জেলা প্রশাসকের শ্বশুর শিক্ষা মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত পরিচালক নুরুল ইসলাম, দৈনিক হবিগঞ্জ সমাচার সম্পাদক গোলাম মোস্তফা রফিকসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, ৮ উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ উপ¯ি’ত ছিলেন।
উল্লেখ্য, নবনিযুক্ত জেলা প্রশাসক সাবিনা আলম ১৫তম বিসিএস ক্যাডারের সদস্য। তিনি গত ৪ বছর সরকারি কর্ম কমিশনে কর্মরত ছিলেন। সর্বশেষ দুই বছর তিনি পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
মাঠ পর্যায়ে তিনি সৈয়দপুর ও জয়পুরহাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বিভিন্ন জেলায় সহকারি কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিদ্যায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জননী। তাঁর স্বামী বদরে মুনীর ফেরদৌস বর্তমানে নোয়াখালী জেলার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।
সাবিনা আলম হবিগঞ্জে প্রথম মহিলা জেলা প্রশাসক হিসেবে নিয়োগলাভ করেছেন। তিনি ঠাকুরগাঁও জেলার বাসিন্দা।