Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জ শহরে বাস চাপায় রিক্সাযাত্রী নিহত ॥ ৪ সিএনজি যাত্রী আহত ॥ দোকান ক্ষতিগ্রস্ত

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ শহরে যাত্রীবাহী বাস চাপায় আব্দাল মিয়া (৫০) নামে এক  রিক্সা যাত্রী  নিহত হয়েছেন। এ সময় বাসটি একটি জুতার দোকানে আঘাত হানে। এতে দোকানটির ক্ষতি হয়। এর কিছুক্ষণ আগে ওই বাসটি একটি অটোরিক্সা সিএনজিকে ধাক্কা দিলেও সিএনজির ৪ যাত্রী আহত হন। নিহত আব্দাল মিয়া নবীগঞ্জ শহরতলীর আদিত্যপুর গ্রামের মৃত হাফিজ উল্লা’র ছেলে। তিনি একজন ধান ব্যবসায়ী ছিলেন বলে জানা গেছে। গতকাল রোববার সকাল ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হবিগঞ্জ থেকে ছেড়ে আসা নবীগঞ্জগামী যাত্রীবাহী বাসটি (চট্টগ্রাম-জ-১৪৯১) বেপরোয়া গতিতে এসে নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের রসুলগঞ্জ বাজারে আসার পর অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায়। রসুলগঞ্জ থেকে ছেড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে পৌছুলে একটি সিএনজিচালিত অটোরিক্সাকে (হবিগঞ্জ থ ১১- ৬১৮২) চাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে অটোরিক্সা যাত্রী উপজেলার দত্তগ্রামের উত্তান রায় (৫৮), হালিতলার ইশ্বর দাশ (২২), রাজাবাদ গ্রামের ইমান উদ্দিন (৪৫) ও তার স্ত্রী লালফুল বেগম (৪০) গুরুতর আহত হলে তাৎক্ষণিক তাদেরকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এ ঘটনার পর বাসটি নবীগঞ্জ শহরে প্রবেশ করে জুয়েল ম্যানশনের চৌরাস্তা ক্রস করার সময় পাশের পূরবী সুজ’র বারান্দায় ধাক্কা দেয়। এতে দোকানটি ক্ষতিগ্রস্ত হয়। এর পরই বাসটি দ্রুত বেগে পাশের ধান বোঝাই একটি রিক্সায় আঘাত হানে। এতে রিক্সাটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় রিক্সারোহী ও ধান ব্যবসায়ী আবদাল মিয়া (৫০) মাটিতে লুটে পড়লে ঘাতক বাস তার মাথায় চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। পুলিশ ঘাতক বাসটি আটক করেছে। তবে চালক পালিয়ে গেছে।
এসব ঘটনার জন্য ত্র“টিযুক্ত গাড়ী ও অদক্ষ চালককে দায়ী করেছেন প্রত্যক্ষদর্শীরা। তারা বলেন, বাসটি অনেক আগে থেকেই চলন্ত অবস্থায় ত্র“টি দেখা দেয়। চালক বুঝেও না বুঝার ভান করে বেপরোয়া গতিতে আসতে গিয়েই এসব দুর্ঘটনা এবং হতাহতের ঘটনা ঘটেছে।