Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

মাধবপুরে নবজাতককে হত্যা করে টয়লেটে ফেলে দেয় মা ॥জনতার পাষন্ড হামিদাকে আটক করে দিয়েছে পুলিশে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ নবজাতক শিশুকে হত্যা করে টয়লেটে ফেলে দিয়েছে পাষন্ড এক মা। জনতা পাষন্ড মহিলাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার বিকালে মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ভেঙ্গাডোবা গ্রামে। মাধবপুর থানার এস.আই মাসুদুজ্জামান নবজাতক শিশুর লাশ উদ্ধার করে। এ ব্যাপারে ভেঙ্গাডোবা গ্রামের মৃত আব্দুল হক বুলু মিয়ার স্ত্রী আছমা আক্তার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়- হবিগঞ্জ সদর উপজেলার উচাইল গ্রামের মহর আলীর মেয়ে হামিদা বেগম (৪০) এর সাথে ১৫/১৬ বছর পূর্বে বিয়ে হয় একই গ্রামের ইসমাঈল মিয়ার সাথে। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান জন্ম হয়। কয়েক বছর পর স্বামী-স্ত্রীর মধ্যে বিবেদ দেকা দেয়। প্রায়ই তাদের সংসারে লেগে তাকে কলহ। এক পর্যায়ে মেয়েকে নিয়ে হামিদা বেগম চলে আসে মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ভেঙ্গাডোবা গ্রামে। সেখানে একটি ছোট ঘর ভাড়া নিয়ে বসবাস করতে থাকে। শুরু হয় হামিদার বেপড়ূয়া জীবন যাপন। এক পর্যায়ে হামিদা গর্ভবর্তী হয়ে পড়ে। এতে চোখ পড়ে পাড়া প্রতিবেশীর। প্রতিবেশীরা জিজ্ঞেস করলে হামিদা উত্তর দেয় তার পেটে টিউমার হয়েছে। কিন্তু প্রতিবেশীদের দৃষ্টি এড়িয়ে চলতে পাড়েনি নষ্টা হামিদা। গতকাল বৃহস্পতিবার ভোররাতে হামিদা একটি শিশু সন্তান প্রসব করে। পাড়া-প্রতিবেশী লোকজন ঘুম জেগে উঠার আগেই নবজাতক শিশু সন্তানকে হত্যা করে বাড়ির পাম্ববর্তী টয়লেটে ফেলে দেয় হামিদা। কিন্তু প্রতিবেশীদের চোখ এড়াতে পারেনি। লোকজন দেখে ফেলে হামিদাকে আটকে রেখে প্রতিবেশীরা স্থানীয় ইউপি সদস্য সাফিয়া বেগমসহ মুরুব্বীদের খবর দেয়। এরই মাঝে খবর ছড়িয়ে পড়লে গ্রামের শত শত নারী পুরুষ ওই স্থানে এসে জড়ো হয়। খবর পেয়ে বিকালে থানার এস.আই মাসুদুজ্জামান নবজাতক শিশুকে উদ্ধার ও জনতার হতে আটক হামিদাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।
এ ব্যাপারে এস.আই মাসুদুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, শিশুটির ময়না তদন্তের জন্য আজ শুক্রবার ভোরে হবিগঞ্জ মর্গে পাঠানো হবে। এ ঘটনায় ওই এলাকার মৃত আব্দুল হক বুলু’র স্ত্রী আছমা আক্তার বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।