Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

জাতীয় সংসদে বাজেট আলোচনায় এমপি আবু জাহির ॥ মুক্তিযোদ্ধাদের সম্মানি ১০ হাজার টাকা ও সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভূক্তির দাবী

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদে ২০১৫-২০১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে আলোচনায় অংশ নিয়ে হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডঃ আবু জাহির বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানি ১০ হাজার টাকায় উন্নিতকরণ ও দেশের সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠাকে এমপিও ভূক্ত করার জোর দাবী জানিয়েছেন। গতাকল সন্ধ্যায় মাগরিবের নামাযের বিরতির পর জাতীয় সংসদে ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদের অধিবেশ শুরু হলে প্রস্তাবিত বাজেটের উপর প্রথম বক্তা হিসাবে উপরোক্ত দাবী সমূহ এমপি আবু জাহির উপস্থাপন করেন। দীর্ঘ ১৮ মিনিট বক্তব্যে এডঃ আবু জাহির জাতিরজনকসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্য শুরু করেন। হবিগঞ্জ-লাখাই আসনের দ্বিতীয় বারের মতো আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেয়ার জন্য ৩ বারের সফল প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একই সাথে বিপুল ভোটে দ্বিতীয় বারের মতো নির্বাচিত করায় তার এলাকার সর্বস্তরের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান।
বক্তৃতায় এডঃ আবু জাহির এমপি বাংলাদেশের ইতিহাসে একটি যুগপোযগী বিশাল বাজেট উপহার দেয়ার জন্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে ধন্যবাদ জানান। এবং বিগত বছরগুলোতে বিভিন্ন খাতে বিশেষ করে শিক্ষা, খাদ্য, জ্বালানী, যোগাযোগ ব্যবস্থা, তথ্য প্রযুক্তিতে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুটনীতিক সাফল্যের ভূয়সি প্রশংসা করেন। এডঃ আবু জাহির এমপি বক্তব্য প্রদানকালে সংসদের ভিআইপি গ্যালারী মেঘনা থেকে বক্তব্য প্রত্যক্ষ করেন হবিগঞ্জ-২ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী ও যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্ঠা ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ।