Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ সুরাবই গ্রামের জিতুসহ একটি চক্র ব্যক্তি মালিকানা জমিকে সরকারি ভূমি বলে অপপ্রচারে লিপ্ত রয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার নুরপুর ইউনিয়নের সুরাবই গ্রামের আশরাফ উদ্দিন জিতুসহ একটি সংঘবদ্ধ চক্র ব্যক্তি মালিকানা জমিকে সরকারি ভূমি বলে অপপ্রচারে লিপ্ত রয়েছে। ওই ভূমিখেকো চক্রটি এলাকার সামাজিক পরিবেশ নষ্ট করার পায়তারা করছে। গতকাল রবিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এমন দাবি করেন সুরাবই গ্রামের জসিম উদ্দিনসহ ওই এলাকার যুব সমাজ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, অলিপুর এলাকায় বিভিন্ন কোম্পানী প্রতিষ্ঠান গড়ে তুলেছে। এতে এলাকার জনসাধারণ নানাভাবে উপকৃত হচ্ছে। কর্মসংস্থানসহ জমির দামও বৃদ্ধি পেয়েছে। এ সুযোগে এলাকার একটি সংঘবদ্ধ জালিয়াতচক্র নিজেদের ফায়দা হাসিলের জন্য সক্রিয় হয়ে উঠেছে। ওই এলাকার জালিয়াত চক্রের মূল হোতা আশরাফ উদ্দিন জিতু সরকারি কর্মচারিদেরকে নিয়ে জাল দলিল সৃষ্টি করে বিক্রি ও  দখল করার জন্য মরিয়া হয়ে উঠেছে।
সম্মেলনে জানানো হয়, অলিপুর মৌজার এসএ ১২৪ দাগের ৩১ শতক ভূমির মধ্যে অলিপুর গ্রামের জবান উল্লার প্রাপ্য ৬ দশমিক ২০ শতক ভূমি তার ওয়ারিশানদের কাছ থেকে সম্প্রতি সুরাবই ও পুরাসুন্দা গ্রামের জসিম উদ্দিন, দুলাল মিয়া, রুবেল মিয়া, জাবেদ মিয়া, শামীম মিয়া, উজ্জল মিয়া, আকিল মিয়া, মোশাহিদ মিয়া, তাজ উদ্দিন ফয়সল দলিল নং ৩৩৭৮/১৫ মূলে ক্রয় করেন। তারা সরকারি কোন জায়গা ক্রয় করেননি। বরং ব্যক্তি মালিকানাধীন ওই জমির উপর কুনজর পড়ে জালিয়াতকারীর গডফাদার আশরাফ উদ্দিন জিতু ও তার দলবলের।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, আশরাফ উদ্দিন জিতুর বিরুদ্ধে জায়গার দালালীসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। সে এলাকায় একজন ভূমিদস্যু হিসেবে পরিচিত। তার এসব কুকর্মের প্রতিবাদ করলেই তিনি সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি করেন। এ অবস্থায় এলাকার নিরীহ মানুষ ওই জালিয়াতচক্রের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এলাকাবাসীর পক্ষে মোঃ উজ্জল, তাজ উদ্দিন ফয়সল, দুলাল মিয়া, জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম, রুবেল মিয়া, আইনজীবি পংকজ কান্তি রায় প্রমুখ।