Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

তান্ত্রিক জগতের কথিত শিরমনি ॥ শায়েস্তাগঞ্জের জিনের বাদশা লম্পট বাবুল চিশ্তী কারাগারে

স্টাফ রিপোর্টার ॥ বহু অপকর্মের নায়ক, ঠকবাজ, নারী লোভী শায়েস্তাগঞ্জের আলোচিত শাহ বাবুল চিশতি ওরফে রবি চিশতি এখন শ্রীঘরে। দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলে হকার হয়ে বাজারে বাজারে বিভিন্ন রকম ঔষধ বিক্রেতা বাবুল চিশতি হঠাৎ করে আঙুল ফুলে কলা গাছ। পারিবারিক জীবনে সে আর্থিক দৈন্যদশায় বেড়ে ওঠেছে। তার বাবা মরহুম নিজাম উদ্দিন। নিজাম উদ্দিনও শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশনে সমাজ বিরোধী করতো। বাবুল চিশতি প্রথম জীবনে হকারী করতো। পর্যায়ক্রমে গাড়ি চড়ে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বৈচিত্রময় অভিজ্ঞতা অর্জন করে শুরু করে গ্রামের বাজারগুলোতে ঔষধ ও তাবিজ বিক্রি। গ্রামের মানুষের কাছ থেকে জানা যায় দীর্ঘদিন ধরে বাবুল ভদ্রবেশে বহু মানুষের ক্ষতি করছে। গত ৫ বছর আগেও বাবুল এর পরিবার অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করেছে। হঠাৎ করে আঙুল ফুলে কলাগাছ। যাদুর কাটির মত তাঁর জৌলসপূর্ণ জীবন যাপন অনেককেই ভাবিয়ে তুলছে।
বিশ্বস্থ সূত্রে জানা যায়, হঠাৎ করে বাবুল অনেক টাকার মালিক বনে যায়। মাঝে মাঝে সে ১ মাস দুই মাস এর জন্য উধাও হয়ে যায়। ফিরে এসে গ্রামের মানুষের মাঝে বিশ্বস্থতা আনার জন্য দুই তিন মাস অন্তর অন্তর গরু, খাসির পোলাও সিরনী করে। এতে করে গ্রামের সহজ সরল মানুষরা খুব সহজেই তার প্রতি দুর্বল হয়ে পরে। এই সুযোগে তার নিজগ্রাম জগন্নাথপুর এ বহুতল ভবন নির্মাণ করে গড়ে তুলেছে অপরাধের স্বর্গরাজ্য। তাঁর বাড়িতেই বর্তমানে তার নিজ চেম্বার। সিলেট, মৌলভীবাজার, বিয়ানীবাজার, শ্রীমঙ্গল, ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের আগমন ঘটে তার ঘরে। সে তার তান্ত্রিক ও কামরুক কামাইক্ষার বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত কার্ডখানা প্রবাসী অধ্যুশিত এলাকায় নিজস্ব লোক দ্বারা বিলি করে। এই কার্ডের বদৌলতে এবং চটকদার বিজ্ঞাপন ও ছবির বলে অনেকেই সরলমনে বিশ্বাস করে তার কাছে আসেন। বিশেষ করে স্বামী পরিত্যক্তা, প্রবাসী স্বামী-স্ত্রী, উঠতি বয়সের যুবক-যুবতি, প্রবাসে বিয়ের প্রলোভনে তাবিজ, ঝাড়ফুক, জ্বীনের তাবেহের জন্য মানুষদের আগমণ ঘটে তার কার্যালয়ে। এই সকল লোক সর্বস্ব হারিয়ে নিরবে চলে যান। কেউ টাকা, কেউ স্বর্ণালংকার, কেউবা ইজ্জত হারান। যে কোন কাজে তার কাছে আসলে তার পাগলা ডেগে ৩৬১/- টাকা দিয়ে সিরিয়েল কাটতে হয়। তার পর শুরু হয় কামরুক কামাইক্ষা জ্বীন, পরী, জ্বীনের বাদশা সহ নানা রকম জাদু টোনার কাজ। আর এ সকল কাজে একেক রকম ফি। কাস্টমারের ধরণ বুঝে ৫ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত হাদিয়া আদায় করা হয়। কিন্তু উপকৃত হয়েছে এমন লোকের হদিস পাওয়া যাচ্ছে না। ভয়ে এই জিনের বাদশার কথা কেউ স্বীকার করেন না।
সূত্র জানায়, তার একটি চক্র রয়েছে। যারা নিয়মিত কাষ্টমার সংগ্রহ করেন পার্সেন্টিসের ভিত্তিতে। স্থানীয়ভাবে শাহ বাবুল চিশতি সমাজের কিছু লোককে নিয়মিত মাসোয়ারা দেন তার অবৈধ কাজকে বৈধ করার জন্য। গত ১০ জুন বৃহস্পতিবার ময়মনসিংহ জেলার গৌরিপুর থানার চরকালীবাড়ি গ্রাম থেকে আসা এক সুন্দরী গৃহবধুকে চিকিৎসার অযুহাতে শাহ বাবুল চিশতি চেম্বারে নিয়ে গিয়ে ধর্ষণ করে। ধর্ষিতা গৃহবধু মেহেদি হাসানের স্ত্রী। ওই গৃহবধু সনাতন ধর্ম ত্যাগ করে সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সূত্র আরোও জানায়, বাবুল চিশতি বিভিন্ন রকম প্রলোভন দেখিয়ে নারীদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেইল করে আসছে দীর্ঘদিন ধরে। বাবুল চিশতি কালোবাজারে রেলের টিকেট বিক্রি করত। হঠাৎ করে তার এই পরিবর্তনে অনেকের মনে সংশয় দেখা দেয়। বাবুল চিশতির মা এর সাথে দেখা করে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এই ঘটনাটি বিগত ১ মাস ধরে সাজানো নাটক। তিনি আরও বলেন, তার সন্তান বিভিন্ন জনকে নিয়মিত মাসওয়ারা দেয়। হঠাৎ করে তার অপর সন্তানের সাথে তাদের অর্থনৈতিক ব্যাপারে মনোমালিন্য হওয়ায় তারা পরিকল্পিতভাবে এ ঘটনা সাজিয়েছে। তিনি দাবি করেন তার সন্তান বাবুল নির্দোশ।
সুবর্ণা দাশ স্বর্ণালী ধর্ষিত হয়ে স্থানীয় লোকজনের কাছে গেলে কেউ তার প্রতিকার করতে উদ্যোগ গ্রহণ করেনি। নিজ উদ্যোগেই শায়েস্তাগঞ্জ থানায় মামলা রজু করেন। নারী ও শিশু নির্যাতন দমন ২০০০ এর সংশোধিত/০৩ এর ৯(১) ধারা ধর্ষণ করার অপরাধে শায়েস্তাগঞ্জ থানায় মামলা হয়। মামলা নং ৯/৫৮। মামলার প্রেক্ষিতে শায়েস্তাগঞ্জের আলোচিত কথিত জিনের বাদশা প্রতারক বাবুল চিশতি ওরফে রবি চিশতি (৩০) কে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে। গতকাল জেল হাজতে প্রেরণ করা হয়। অপরদিকে বাদী সুবর্ণা দাশ স্বর্ণালীকে ডাক্তারি পরীক্ষার জন্য পুলিশ পরিদর্শক (তদন্ত) শায়েস্তাগঞ্জ থানা মাসুদা বেগমের মাধ্যমে হাসপাতালে প্রেরণ করা হয়।