Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

আন্দোলনের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করলো জাতীয় বিশ্ববিদ্যালয়

এক্সপ্রেস ডেস্ক ॥ শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসলেন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী ২০১৩ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষা ১১ জুলাই থেকে শুরু হবে। শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে কর্তৃপক্ষ ২০১৩ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষা ২৫ জুনের পরিবর্তে ১১ জুলাই থেকে শুরুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। সে এই পরীক্ষার পুনর্র্নিধারিত সময়সূচী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িহঁ.বফঁ.নফ) প্রকাশ করা হয়েছে।
এতে আরও বলা হয়, ক্রাশ প্রোগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে এ পুনর্র্নিধারিত সময়সূচীর আর কোন পরিবর্তন করা হবে না।  এছাড়া ক্রাশ প্রোগাম অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অধীনে পরবর্তীতে অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে।
সে অনুযায়ী সংশ্লিষ্ট প্রিন্সিপাল, শিক্ষক, শিক্ষার্থী এবং সংশ্লিষ্ট সকলকে প্রস্ততি গ্রহণের জন্য কর্তৃপক্ষকে আহবান জানানো হয়েছে।
প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয়ে সর্বোপরি জটমুক্ত করার লক্ষ্যে ২০১৩ সালের ৩য় ও ৪র্থ বর্ষের পরীক্ষা বিরতিহীনভাবে রুটিন প্রকাশ করে। এর বিরোধিতা করে শিক্ষার্থীরা ক্ষোভ জানালে পরীক্ষার তারিখ পরিবর্তন করেন কর্তৃপক্ষ।