Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা ও সংবর্ধনা

প্রেস বিজ্ঞপ্তি ॥ বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে  আলোচনা সভা, সংবর্ধনা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
গত সোমবার রাত ৯ টায় শহরের বদিউজ্জামান খান সড়কস্থ ‘মানস’ মাদক দ্রব্য নিরোধ সংস্থা অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা, স্বর্ণপদক লাভ করায় দীপ্ত আচার্য্যকে সংবর্ধনা প্রদান ও শহরের বিশিষ্ঠ সমাজ সেবক মোঃ সামছুজ্জামান তালুকদার আমেরিকা গমন করার বিদায় সংবর্ধনা দেওয়া হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগ হবিগঞ্জের উপ-সচিব ও উপ-পরিচালক দিলীপ কুমার বণিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভী বাজার সরকারী কলেজের অধ্যাপক বাবু ইমুভুষন দাস রায়, বাবু এডঃ বিজন বিহারী দাস, হবিগঞ্জ রেনবো এসেট ফাউন্ডেশনের চেয়ারম্যান মজিবুর রহমান, দ্বিগেন্দ্র আচার্যী, সিনিয়র সহকারী শিক্ষক বাবু গৌর চাদ দাস, সামছুজ্জামান তালুকদার, মোঃ আব্দুল বাছিদ, সুজিত রায়, নয়ন দাস, দীপ্তি আচার্য্য, ডাঃ বিশ্বজিত আচার্য্য, মনজুরুল হক মাসুদ ও শ্যামাশ্রী আচার্য্য বিন্তি প্রমূখ। সভায় সভাপতিত্ব করেন, মেজর জেনারেল রব স্মৃতি ও গবেষনা পরিষদ এর  সভাপতি, বর্নমালা কিন্ডার গার্ডেন স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনজুরুল হক চৌধুরী মাসুদ। প্রথমেই  গীতা ও কুরআন তেলেওয়াত পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু ও অতিথিদের ফুল দিয়ে বরন করা হয়। তামাক মুক্ত দিবস উপর সংক্ষিপ্ত আলোচনায় অতিথিবৃন্দ অংশ গ্রহন করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ বিশ্ব তামাক মুক্ত দিবসে আমাদের সকলকেই অঙ্গিকার করিতে হইবে, প্রতিটি ঘরের ছাইদানী যেন আজ থেকে ফুলদানী হয়। দীপ্ত আচার্য্যর মতো ছেলে মেয়েরা তাদের কৃতিত্ব ও কাজের জন্য স্বর্ণ পদক লাভ করিতে পারে সে জন্য সকল ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের আহ্বান জানানো হয়। সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদের সকলের মাধ্যমে সমাজ থেকে মাদক ও তামাক মুক্ত করিতে হবে। উক্ত সভায় প্রধান অতিথিকে সকলের সম্মলিত ভাবে সংবর্ধণা ক্রেষ্ট প্রদান করা হয়। অতঃপর বেনবো এসেট ফাউন্ডেশন কর্তৃক ঝরনা ডেন্টাল কেয়ার এর স্বত্ত্বাধিকারী এ্যাওয়ার্ড ও স্বর্ণপদক পাপ্ত দন্ত চিকিৎসক ডাঃ বিশ্বজিত আচার্য্যকে ও সংবর্ধনা দেয়া হয়।  অনুষ্ঠানে  উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দসহ রেনবো এসেট ফাউন্ডেশনের সকল কর্মকর্তা বৃন্দ। সংবর্ধনাকালে ডাঃ বিশ্বজিত আচার্য্য বলেন, আমাদের সদর হাসপাতালের পানি সমস্যা একটি মারাত্মক সমস্যা। তাই সদর হাসপাতালের প্রতিটি অকেজো টিউবওয়েলকে পূণ্য মেরামত করে দূরবর্তী স্থানের আসা রোগীদের পানির সমস্যা দূর করতে হবে।