Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সাংবাদিক ফারছু আহমেদ চৌধুরী এনটিভি ইউরোপের সেরা প্রতিনিধির স্বীকৃতি লাভ

ইংল্যান্ড প্রতিনিধি ॥ নিউজ এবং মার্কেটিং এর জন্য ফারছু আহমেদ চৌধুরীকে এনটিভি ইউরোপের সেরা প্রতিনিধি হিসাবে বিশেষ সম্মাননা ক্রেস্ট এবং ১ হাজার পাউন্ড চেক প্রদান করা হয়েছে। গত ৩০ মে লন্ডনের ক্যান্টারবাড়ীর বোটানী বে‘র সি সাইডে এনটিভি ইউরোপের বার্ষিক পিকনিকে এক বিশেষ আলোচনায় এ ঘোষনা প্রদান করেন এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসাইন।
এ সময় এনটিভি ইন্টারন্যাশনালের ডিরেক্টর মোস্তফা সরওয়ার বাবু ও এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসাইন এবং এনটিভি ইউরোপের বার্তা প্রধান বুলবুল হাসান, হেড অফ মার্কেটিং সোহেল আহমদ ও হেড অফ ব্রডকাষ্টিং রবিন হায়দার সাংবাদিক ফারছু আহমেদ চৌধুরীর হাতে সম্মাননা ত্রেষ্ট প্রদান করেন। এসময় আরো উপস্থিত ছিলেন মিনহাজ, এনটিভি ইউরোপের ইভেন্ট ম্যানেজার আতিউল্লাহ ফারুক, পাবলিক রিলেশন এবং মার্কেটিং অফিসার তাহমিনা রহমান।
উল্লেখ্য, ফারছু আহমেদ চৌধুরী ২০০৬ সালে  দৈনিক  আজকের  হবিগঞ্জ পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে সাংবাদিকতায় প্রবেশ করেন। তারপর জাতীয় পত্রিকা নয়াদিগন্ত এবং দিনকালের নবীগঞ্জ প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালেন করেছেন ২০০৮ সাল পর্যন্ত। তারপর তিনি ২০০৯ সালে যুক্তরাজ্যে গমন করেন এবং ওল্ডহাম থেকে প্রকাশিত স্থানীয় পত্রিকা সাপ্তাহিক জনসেবা ও জেটিভি‘র বার্মিংহাম প্রতিনিধি হিসাবে কাজ শুরু করেন এবং পরিবর্তীতে  বিশেষ প্রতিনিধির দায়িত্ব পালন করেন।
২০১২ সালে বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি ইউরোপের বার্মিংহাম প্রতিনিধি হিসেবে নিয়োগ লাভ করেন পরে তিনি মিডল্যান্ডস প্রতিনিধিত্ব লাভ করেন এবং সর্বশেষ এনটিভি ইউরোপের নর্থ, নর্থ-ওয়েস্ট এবং মিডল্যান্ডস ব্যুারো প্রধান হিসেবে  দায়িত্ব পান।
উল্লেখ থাকে যে,  ফারছু আহমেদ চৌধুরী হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ফুটারমাটি গ্রামে বড়বাড়ীতে জন্ম গ্রহন করেন। তার পিতার নাম মৃতঃ সামছুল হক চৌধুরী। তিনি সাংবাদিকতা ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখে সামাজিক উন্নয়নে কাজ করেছেন। তাছাড়া হবিগঞ্জ জেলার সবচেয়ে বৃহৎ যুব সমিতি নবীগঞ্জ ফুটারমাটি এ-এয়ান যুব সমবায় সমিতি লিমিটেডের প্রতিষ্টা লগ্ন থেকে সভাপতির দায়িত্ব পালন এবং যুক্তরাজ্যের সবচেয়ে বৃহৎ সামাজিক সংগঠন হবিগঞ্জ ইউনিটি ইউকে‘র সাংগঠনিক সম্পাদক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।