Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জের প্রাণ-স্কয়ারের গাড়ী হস্তান্তর অনুষ্ঠানে পুলিশ সুপার ॥ আইনশৃঙ্খলা উন্নয়নে বিত্তবানদের সহযোগীতায় এগিয়ে আসতে হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার অলিপুর থেকে মাধবপুর উপজেলা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ৫০ কিলোমিটার এলাকা জুড়ে গড়ে উঠেছে শিল্পাঞ্চল। দেশী-বিদেশী বড় বড় কোম্পানীগুলো এখানে প্রকল্প চালু করেছে। জমি কিনে রেখেছে আরও অনেকেই। বর্তমানে সেখানে লক্ষাধিক লোক কর্মরত। শিল্পের প্রসারের সাথে সাথে প্রয়োজনীয়তা দেখা দিয়েছে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা। এই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য পুলিশের সক্ষমতা বৃদ্ধির জন্য প্রাণ-আরএলএল ও স্কয়ার গ্র“প যৌথভাবে একটি গাড়ী প্রদান করেছে জেলা পুলিশ বিভাগকে। গতকাল বুধবার সকাল ১১টায় পুলিশ সুপার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে গাড়ী হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন মহাসড়কের হবিগঞ্জ জেলায় রয়েছে ৯৬ কিলোমিটার সড়ক। এ বিশাল এলাকায় নিরাপত্তার জন্য কয়েকটি পিকআপ ভ্যানের প্রয়োজন। এছাড়া শাহজীবাজার এলাকায় গড়ে উঠেছে শিল্পকারখানা। এদেরও নিরাপত্তা দেখার দায়িত্ব পুলিশের। কিন্তু সীমিত গাড়ি দিয়ে পুলিশের পক্ষে দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না। সরকারের পক্ষেও এ চাহিদা পুরণ করা সম্ভব হচ্ছে না। তিনি একটি গাড়ি প্রদান করায় প্রাণ-আরএফএল ও স্কয়ার গ্র“প যৌথভাবে গাড়ি প্রদান করায় তিনি এ দু’টি গ্র“পের কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এখন আইনশৃঙ্খলা উন্নয়নে টহল ব্যবস্থা আরও জোরদার করা সম্ভব হবে। বিশেষ করে এ গাড়িটি শিল্প এলাকার আইনশৃঙ্খলা উন্নয়নে গাড়ীটি ব্যবহার করা হবে। তিনি বিত্তবানদের প্রতি এগিয়ে আসার আহ্বান জানান।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- হবিগঞ্জ পৌরসভার চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রাণ আর এফএল এর জিএম হাসান মঞ্জুরুল হক ও স্কয়ার গ্র“পের জিএম মেহেদী সাব্বির হোসেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-এএসপি উত্তর সার্কেল সাজিদুর রহমান, চুনারুঘাট থানার ওসি অমূল্য কুমার চৌধুরী, শায়েস্তাগঞ্জ থানার ওসি ইয়াছিনুল হক, মাধবপুর থানার ওসি মোল্লা মনির হোসেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, দৈনিক দেশ জমিন সম্পাদক আলমগীর খান, সময় টিভি প্রতিনিধি মিলন রশীদ, দৈনিক জনকণ্ঠ প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিন, দৈনিক আজকের হবিগঞ্জের বার্তা ইনচার্জ আশরাফুল ইসলাম কহিনুর, জিটিভি প্রতিনিধি নুর উদ্দিন, মোহনা টিভি প্রতিনিধি মোঃ ছানু মিয়া, সাংবাদিক এসকে সাগর, ভোরের কাগজ প্রতিনিধি সালাম চৌধুরী প্রমুখ।
পরে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রের হাতে আনুষ্ঠানিকভাবে গাড়ীর চাবি তুলে দেন প্রাণ আর এফএল এর জিএম হাসান মঞ্জুরুল হক ও স্কয়ার গ্র“পের জিএম মেহেদী সাব্বির হোসেন।