শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জোর যার মুল্লুক তার! ॥ ৭ ঘন্টায় ১২টি বসত ঘর গুড়িয়ে দিয়ে হাল চাষ করে আবাদি জমিতে পরিণত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ মে, ২০১৫
  • ৪৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে থানা পুলিশের সহযোগিতায় একটি প্রভাবশালী মহল ১২টি পরিবারের সদস্যদের বাড়ি থেকে জোরপূর্বক উচ্ছেদ করে আড়াই কোটি টাকার মূল্যের ভূমি দখল করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ৭ মে ফতেপুর গ্রামের আব্দুল আউয়াল বাদী হয়ে জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট (কগ-৬) আদালত হবিগঞ্জে ৩৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪০/৫০ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে মামলা রুজু করার জন্য মাধবপুর থানাকে নির্দেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাঘাসুরা ইউনিয়নের মানিকপুর গ্রামের সালা উদ্দিন তালুকদার (৫৫) ও সামসু মিয়া তালুকদার (৫৮) এর নেতৃত্বে একটি প্রভাবশালী মহল মাধবপুর থানা পুলিশের যোগসাজসে ও তাদের সক্রিয় সহযোগিতায় গত ৩০ এপ্রিল সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে ৮০/৯০ জন লোক পুলিশ দিয়ে অভিযান চালিয়ে বাদী আব্দুল আউয়ালের ভাই মালুম মিয়াকে আটক করানো হয় এবং আরো কয়েকজনকে খুঁজতে থাকে পুলিশ। এর কিছুক্ষণ পরই একদল লোক দা, লাঠিসহ অন্যান্য দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে বাড়ির লোকদের বের করে দিয়ে আব্দুল আউয়াল, তার ভাই ও চাচাত ভাইদের বের করে দিয়ে ১২টি বসত ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়। পরে মালামাল লুট করে ট্রাকে করে নিয়ে যায়। পরে ট্রাক্টর দিয়ে হাল চাষ করে বসত বাড়িটিকে আবাদি জমিতে পরিণত করে। এসময় তাদের হামলায় বাড়ির লোকজন মারাত্মক আহত হয়। দীর্ঘ ৬/৭ ঘন্টা সময় ধরে এ তাণ্ডব চলতে থাকলেও পুলিশ নিরব দর্শকের ভূমিকা পালন করে। উপরন্তু আটক মালুম মিয়া সহ ৫ জনের বিরুদ্ধে উল্টো চাঁদাবাজির মামলা রেকর্ড করে মালুমকে জেলহাজতে প্রেরণ করে।
অভিযোগ সূত্রে আরো জানা যায়, উপজেলার বাঘাসুরা ইউনিয়নের ৬নং জেএল ভূক্ত ১৬ নং এস এ খতিয়ানের ৯২৮,৯২৯,ও ৯৩০ নং এস এ দাগের মোট ৭৮ শতক ভূমির মালিক আব্দুল আউয়ালের দাদি ময়মন চান বিবি মৃত্যুবরণ করলে উত্তরাধিকার সূত্রে উক্ত ভূমি প্রাপ্ত হয়ে প্রায় ৪ বছর পূর্বে আপন ও চাচাত ভাই-বোনদের নিয়ে উক্ত ভূমিতে বসত বাড়ি নির্মাণ করে বসবাস করতে থাকে তারা। অল্প সময়ের ব্যবধানে এলাকাটি শিল্প এলাকা হিসাবে প্রতিষ্টা পাওয়ায় উল্লেখিত ভূমির দাম বৃদ্ধি পায়। এতে করে এলাকার প্রভাবশালী চক্রটির নজর পরে এ ভূমিটির উপর। মামলার বাদী আব্দুল আউয়াল জানান, বাড়ি ছাড়া হওয়ার পর ১২টি পরিবারের প্রায় ৪৫জন নারি পুরুষ ও শিশু সদস্য এখনো একত্রিত হতে পারেনি। কে কোথায় আছে কি অবস্থায় আছে এখবর আউয়াল নিজেও জানেন না। এ ঘটনার পর থেকে ওই সব লোক মানবেতর দিন যাপন করছে। অভিযোগকারীরা জানান, সামসু মিয়া তালুকদার স্থানীয় বাঘাসুরা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি। সে মাধবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলা উদ্দিন তালুকদার বিনু মিয়ার ভাই ও উপজেলা ছাত্রলীগ সভাপতি মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম এর চাচা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com