Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটের সাতছড়ির গহীন অরণ্যে অস্ত্রের সন্ধানে পুলিশের অভিযান

পাবেল খান চৌধুরী ॥ অস্ত্রের সন্ধানে চুনারুঘাটের সাতছড়িতে র‌্যাবের পর এবার পুলিশ অভিযান চালিয়েছে। চুনারুঘাট থানা পুলিশ ও হবিগঞ্জ জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) গতকাল বিকাল থেকে অভিযান শুরু করেছে। অভিযানকালে কোন অস্ত্র উদ্ধার বা বাংকার আবিস্কার করতে পারেনি পুলিশ।
সুত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে অস্ত্রের সন্ধানে চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানের সংরক্ষিত বনাঞ্চলের গহীন অরণ্যে গতকাল বিকেলে  অভিযান শুরু করা হয়। হবিগঞ্জের সিনিয়র সহকারি পুলিশ সুপার (উত্তর) মোঃ সাজেদুর রহমান ও সহকারী পুলিশ সুপার (দক্ষিণ) সাজ্জাদ ইবনে রায়হানে সমন্বয়ে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ অমূল্য কুমার চৌধুরীর নেতৃত্বে থানা পুলিশ ও ডিবি পুলিশের একটি চৌকশ দল এ অভিযান পরিচালনা করে। সাতছড়ির সংরক্ষিত বনাঞ্চলে একাধিক বাংকার ও অস্ত্র রয়েছে এমন তথ্যের ভিত্তিতে গতকাল রবিবার বিকাল ৩টা থেকে রাত ১১টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে সংরক্ষিত বনাঞ্চলের বেশ কয়েকটি স্থানে অস্ত্রের সন্ধান বা কোন বাংকার পাওয়া যায়নি। এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (দক্ষিণ) সাজ্জাদ ইবনে রায়হান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে সাতছড়ির সংরক্ষিত বনাঞ্চলে অস্ত্রের সন্ধানে অভিযান চালানো হয়। দীর্ঘ সময় অভিযান পরিচালনা করে অস্ত্রের কোন সন্ধান পাওয়া যায়নি।
উল্লেখ্য, ইতিপূর্বে সাতছড়ির গভীর বনাঞ্চল থেকে র‌্যাব অভিযান চালিয়ে ৫ দফায় বিভিন্ন ধরনের উচ্চ ক্ষমতা সম্পন্ন বিপুল পরিমান সমরাস্ত্র উদ্ধার করে। এ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় র‌্যাব বাদী হয়ে চুনারুঘাট থানায় একাধিক অস্ত্র ও বিস্ফোরক মামলাও রয়েছে।