শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আওয়ামীলীগের তিন মন্ত্রীসহ একডজন এমপি মনোনয়ন বঞ্চিত

  • আপডেট টাইম শনিবার, ৩০ নভেম্বর, ২০১৩
  • ৫৫৫ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥ দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। শুক্রবার বিকালে ধানমন্ডির আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
১০ম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী তালিকায় এবারে তেমন চমক নেই বললেই চলে। তালিকায় দেখা যায়, বাদ পড়েছেন তিনজন প্রতিমন্ত্রী ও এক ডজন এমপি। বাদ পড়া মন্ত্রীরা হলেন, সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার। যথারীতি এদের আসনে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম ও কানসাট আন্দোলনের নেতা গোলাম রব্বানী এবং নাটোর সদর আসনে শিমুল।
প্রভাবশালী এমপিদের মধ্যে যারা বাদ পড়েছেন তারা হলেন, ঢাকা-১৯ (সাভার) আসনে মুরাদ জং, নারায়ণগঞ্জ-৪ আসনে সারাহ কবরী, যশোর-৪ আসনে হুইপ আব্দুল ওয়াহাব। এসব যারা মনোনয়ন পেয়েছেন, ডা: এনাম, শামীম ওসমান, রণজিত কুমার এবং আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ। দিনাজপুর-৬ আসনে আজিজুল ইসলামের স্থলে মনোনয়ন পেয়েছেন উপজেলা চেয়ারম্যান শিবলী সাদিক, যশোরে খালেদুর রহমান টিটোর আসনে মনোনয়ন পেয়েছেন কাজী নাবিল আহমেদ এবং নেত্রকোনা-১ আসনে ছবি বিশ্বাস মনোনয়ন পেয়েছেন।
নতুনদের মধ্যে যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন, নেত্রকোনা-২ আসনে ফুটবলার জয়, মানিকগঞ্জ-১ আসনে ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনে কণ্ঠশিল্পী মমতাজ, পিরোজপুর-২ আসনে ইসহাক আলী খান পান্না এবং মুন্সিগঞ্জে আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক মৃনাল কান্তি দাস প্রমুখ। তবে ঢাকা চট্টগ্রাম, সিলেট ও খুলনা সদরে তেমন কোন পরিবর্তন আনা হয়নি। বরিশাল-১ আসনে আবুল হাসনাত আব্দুল্লাহ, বরিশাল-৪ আসনে পঙ্কজ দেবনাথ মনোনয়ন পেয়েছেন। মনোনয়ন প্রার্থীদের তালিকা ঘোষণার পর সৈয়দ আশরাফ প্রার্থীদের হাতে চিঠি তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com