Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ে ফজলু মিয়া হত্যাকাণ্ড ॥ ৯ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের খাগাউড়া গ্রামের ফজলু মিয়া হত্যাকাণ্ডের ঘটনায় মামলা হয়েছে। নিহতের ছেলে জুবায়ের আহমেদ বাদী হয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গতকাল মামলাটি দায়ের করেছেন। মামলায় ৯জনের নাম প্রকাশ করে অজ্ঞাত ৪/৫জনকে আসামী করা হয়েছে। আসামীরা হচ্ছেন-তাহের উদ্দিন, ফরহাদ, অয়েস মিয়া, টেনু মিয়া, আব্দুল আজিজ, জাবেদ মিয়া, ফারুক মিয়া, কাপ্তান মিয়া ও সবুজ আলী।
মামলার বিবরণে প্রকাশ, আসামীদের সাথে নিহত ফজলু মিয়ার বাড়ির সীমানসহ বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। তাদের সাথে মামলা মোকদ্দমাও রয়েছে। এ নিয়ে সালিস বৈঠকও হয়েছে। গত রমজান মাসে নিহত ফজলু মিয়ার ভাইকে তারা মারপিট করে। আসামী ফরহাদ মিয়া এক পর্যায়ে ফজলু মিয়াকে খুন করারও হুমকি দেন। এসব বিরোধের জের ধরেই আসামীরা ফজলু মিয়াকে খুন করেছে বলে মামলায় উল্লেখ করা হয়।
আদালতে দায়ের করা অভিযোগটি এফআইআর গণ্যে নিয়মিত মামলা রুজু করে আদেশের প্রেক্ষিতে কি কার্যক্রম গ্রহণ করা হয়েছে তা আগামী ৭দিনের মধ্যে অত্র আদালতকে অবহিত করার জন্য বানিয়াচং থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বিজ্ঞ বিচারক।
উল্লেখ্য যে, গত ৩ মে দিবাগত রাতে ফজলু মিয়া সালুর হাওরে ধানের খলায় ধান পাহারা দেয়ার জন্য রাত যাপন করেন। ওই রাতে ফজলু মিয়াকে গলা কেটে নৃশংসভাবে হত্যা করা হয়।