Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বানিয়াচংয়ের হাওর থেকে কৃষকের গলাকাটা লাশ উদ্ধার

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ের ছালুয়ার হাওর থেকে ফজলু মিয়া (৫২) নামে এক কৃষকের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি খাগাউড়া ইউনিয়নের খাগাউড়া গ্রামের মাজুম উল্লাহর ছেলে। গতকাল সোমবার দুপুরে ওই হাওরের একটি ধানের খলা থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার রাতে হাওরে বোরো ধানের খলায় ধান পাহারা দেয়ার জন্য রাত্রি যাপন করেন ফজলু মিয়া। ধানের খলাটি বাড়ি থেকে প্রায় ৩ কিলোমিটার পশ্চিম দিকে অবস্থিত। সকালে একই গ্রামের জনৈক ব্যক্তি খলায় গিয়ে ফজলু মিয়ার গলা কাটা লাশ দেখতে পান। সাথে সাথে তার স্বজনদের বিষয়টি জানান ওই ব্যক্তি। পরে স্বজনদের মাধ্যমে খবর পেয়ে বানিয়াচঙ্গ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে।
এ ব্যাপারে এসআই সফিকুল ইসলাম জানান, নিহত ফজলু মিয়ার গলায় ছুড়ার একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। রোববার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা ফজলু মিয়াকে হত্যা করতে পারে বলে তিনি ধারণা করছেন। নিহত ফজলু মিয়া গরু-ছাগলের পাইকার ছিলেন বলে জানা গেছে। তার ৪ মেয়ে ও ৩ ছেলে রয়েছে।
বানিয়াচং থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান, রাতে কোন এক সময়ে গলা কেটে তাকে হত্যা করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি বা কেউ গ্রেফতার হয়নি। এ ব্যাপারে খাগাউড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল বারিক জানান, কে বা কারা ঘটনার সাথে জড়িত তা বলা যাচ্ছে না। নিহতের পরিবারও এ ব্যাপারে কোন কিছু বলতে পারছে না।