Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

টি-টুয়েন্টিতেও টাইগারদের জয়

এক্সপ্রেস ডেস্ক ॥ ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানকে বাংলা ওয়াশ করার পর শুক্রবার টি-টোয়েন্টিতেও জয় ছিনিয়ে নিল টাইগাররা। সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে মাশরাফি বাহিনী। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি  অনুষ্ঠিত হয়। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান করে পাকিস্তান। জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৪২ রানের টার্গেট ছুড়ে দেয় শহীদ আফ্রিদির দল। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতেও জয় পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ, স্পিকার শিরিন শারমিন ও বিরোধী দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে বাংলাদেশের সূচনাটা হয়েছে হতাশাজনক। মোহাম্মদ হাফিজের করা প্রথম ওভারে প্রথম চার বলে ১৪ নেন তামিম ইকবাল। এরপর পঞ্চম বলে রানআউটে কাটা পড়লেন সৌম্য সরকার। টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে রানের খাতাই খোলা হলো না বাংলাদেশের এই ওপেনারের। দলীয় ১৭ রানের মাথায় প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার তামিম ইকবাল। ১০ বলে ২ চার ও ১ ছক্কায় ১৪ রান করার পর উমর গুলের শিকার হন তিনি। এরপর মুশফিকুর রহিম নেমে বেশ ভালোই ব্যাট করছিলেন। তবে ১৫ বলে ৪টি চারের মারে ১৯ রান করার পর ওয়াহাব রিয়াজের বলে সরাসরি বোল্ড হয়ে যান মুশফিক।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোই ছিল পাকিস্তানের। দলীয় ৫০ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। তাসকিনের বলে উড়িয়ে মারতে গিয়ে মাশরাফির হাতে ধরা পড়েন আহমেদ শেহজাদ (১৭)। দলীয় ৬৪ রানে মুস্তাফিজের বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হন শহীদ আফ্রিদি (১২)। ৭৭ রানের মাথায় স্ট্যাম্পিং হয়ে যান মুক্তার আহমেদ (৩৭)।
এরপর মুস্তাফিজের দ্বিতীয় শিকার হন মোহাম্মদ হাফিজ। এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ১৮ বলে ২৬ রান করে পাকিস্তানের এই অলরাউন্ডার। শেষ ওভারের শেষ বলে রানআউটে কাটা পড়েন সোহেল তানভীর (৮)। ২৪ বলে ৩০ রান নিয়ে অপরাজিত ছিলেন হারিস সোহেল। ৪ ওভার বোলিং করে ২০ রান দিয়ে ২ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার অভিষিক্ত মুস্তাফিজুর রহমান। ১টি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ ও আরাফাত সানী।
২০১১ সালের পর তৃতীয়বারের মতো বাংলাদেশ সফরে এসেছে পাকিস্তান। টি-টোয়েন্টির আগে তিনটি ওয়ানডে খেলেছে দুই দল। ওয়ানডে সিরিজে একটিতেও জয়ের মুখ দেখেনি সফরকারীরা। পাকিস্তানকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।