Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

শিক্ষক শিক্ষিকার জিম্মা থেকে স্কুল ছাত্রকে ধরে নিয়ে মারধর

বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গের কুমড়ী দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক স্কুল ছাত্রকে পিতা-পুত্র ধরে নিয়ে পিটিয়ে আহত করে। গতকাল বিকালে এ ঘটনা ঘটে।
জানা যায় কুমড়ী দুর্গাপুরের ৫ম শ্রেণীর ছাত্র নীলপুর গ্রামের মৃত আব্দুল হামীদের পুত্র মামুন মিয়া (১২) স্কুল থেকে ফেরার পথে ঐ স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্র আলমগীর (১২) সাথে গত কিছু দিন পূর্বে কথা কাটাকাটি হয়। এতে আলমগীরের অভিভাবকরা তাকে শায়েস্তা করার জন্য খুজতে থাকে।  বিষয়টি সে স্কুলের শিক্ষক ও শিক্ষিকাদের অবহিত করে। গতকাল স্কুল শিক্ষক জামাল মিয়া, আহসান উল্লা ও সহকারী শিক্ষিকা ফারহানা ইসলাম একত্রে মামুনকে নিয়ে তার বাড়ির দিকে রওনা দেন। এ সময় স্কুল ছাত্র আলমগীর, তার ভাই জাহাঙ্গীর ও তার পিতা রেনু মিয়া শিক্ষক ও শিক্ষিকারের নিকট থেকে ধরে নিয়ে মামুনকে মারধর করে আহত করে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। ঘটনার প্রতিকার চেয়ে স্কুল কমিটির নিকট বিচার প্রার্থী হয়েছে মামুনের পরিবার।
এব্যাপারে স্কুল কর্তৃপক্ষ কোনো ভূমিকা না নেয়ায় গতকাল বিকালে পুনরায় আলমগীর ও তার ভাই জাহাঙ্গীর ও তার পিতা রেনু মিয়া মিলে মামুন কে ধরে নিয়ে গিয়ে তাদের বাড়ীতে বেধম মারপিট করে রক্তাক্ত জখম করে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
এব্যাপারে, স্কুলের প্রধান শিক্ষিকা কামরুন নাহারের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনা সত্যতা স্বীকার করেন। এবং ওই স্কুলে ৪র্থ শ্রেণীর ছাত্র আলমগীরকে স্কুলে আসতে বারন করেন। পরে আলমগীরের পরিবার এধরনের ঘটনা পুনরাবৃত্তি হবে না বলে আশ্বাস প্রদান করেন। কিন্তু এর পরেও আবার পুনরায় হামলা করায় অভিবাভকরা উদ্বিগ্ন। এব্যাপারে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে জানা যায়।