Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নবীগঞ্জে যুবলীগ নেতাকে হত্যার চেষ্টার অভিযোগ এনে আ’লীগ সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে যুবলীগ নেতা জামির হোসেনকে হত্যা চেষ্টার অভিযোগ এনে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আমিনুর রশীদ চৌধুরী সুমন, সাবেক ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাবেদুল আলম চৌধুরী সাজুসহ ১০ জনকে অভিযুক্ত করে হবিগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা হয়েছে। বিজ্ঞ বিচারক মামলা আমলে নিয়ে এফআইআর গণ্যে মামলা রেকর্ড করার জন্য ওসি নবীগঞ্জকে নির্দেশ দিয়েছেন। এক সপ্তাহ সিলেট ওসমানী মেডিকেল চিকিৎসা শেষে গতকাল আহত জামিল আহমেদ চৌধুরী ওরফে জামির আদালতে মামলা দায়ের করেন।
মামলায় উল্লেখ করা হয়, গত ১ এপ্রিল বিকেলে নবীগঞ্জ যুবলীগ নেতা জামিল হোসেন তার প্রতিবন্ধী শিশুপুত্রের চিকিৎসা শেষে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে যুবলীগ নেতা জাবেদুল আলম চৌধুরী সাজুর স’মিলের নিকট জামির পৌছামাত্র তাকে বহনকারী রিক্সার গতিরোধ করে এবং অস্ত্রের মুখে ভেতরে নিয়ে যায়। এ সময় ধস্তাধস্তির এক পর্যায়ে তার প্রতিবন্ধি শিশুটিও আহত হয়। মামলায় উল্লেখ করা হয়, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, তার সহোদর যুবলীগ নেতা জাবেদুল আলম চৌধুরী সাজু ও রেজা আহমেদ চৌধুরীসহ ১০ জন জামিলকে বেধড়ক নির্যাতন করে তার হাত-পা ভেঙ্গে দেয়। এক পর্যায়ে তারা জামির ও তার সন্তানকে খুন করে লাশ গুম করার পরিকল্পনা করে। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ জামির ও তার প্রতিবন্ধী শিশু পুত্রকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।
এ দিকে, ঘটনার দিন রাতে জাবেদুল আলম চৌধুরী সাজু আহত যুবলীগ নেতা জামিল হোসেনের বিরুদ্ধে অতর্কিত হামলার অভিযোগে মামলা দায়ের করেন।