Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হবিগঞ্জ পৌর মেয়র ও কাউন্সিলরকে লাঞ্ছিত করার ঘটনা সালিসে নিষ্পত্তি

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের একটি ড্রেন পরিস্কারকে কেন্দ্র করে মেয়র ও কাউন্সিলর লাঞ্ছিত করার ঘটনা সালিসে নিষ্পত্তি হয়েছে। গতকাল বুধবার দুপুরে পৌরসভার সভাকক্ষে সকল পক্ষের উপস্থিতিতে এ সালিস বৈঠক অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহিরের সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মেয়র পিয়ারা বেগম, কাউন্সিলর গৌতম রায়, জাহির আহমেদ, আব্দুল আউয়াল মজনু প্রমূখ। সভায় উভয় পক্ষের বক্তব্য শেষে অ্যাডভোকেট আবু জাহির ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলর এবং ৪নং ওয়ার্ডের লোকজনের মিলিয়ে দিয়ে ভুল বুঝাবুঝির অবসান ঘটান।
পরে এমপি আবু জাহির পৌর পরিষদ ও কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। এসময় তিনি বর্ষায় পৌরবাসীর দুর্ভোগ লাঘবে এখনই পরিকল্পনা গ্রহণ করে কাজ শুরু করার আহবান জানান। তিনি বলেন, স্থানীয় সরকার আইন অনুযায়ী সকল নাগরিকের সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য কাজ করতে হবে। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।
প্রসঙ্গত, গত ১ এপ্রিল শহরের কামারপট্টি এলাকার ড্রেনেজ সমস্যা নিয়ে ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলরকে লাঞ্ছিত করে স্থানীয় লোকজন। এ ব্যাপারে ওইদিন সদর থানায় মামলা দায়ের করেন ভারপ্রাপ্ত মেয়র। পরদিন কর্মবিরতি চলাকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের হস্তক্ষেপে গতকাল বুধবার সালিস বৈঠক অনুষ্ঠিত হয়।