Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে নির্মানের ১ বছরেই ভেঙ্গে গেছে শহীদ আব্দুল খালেক স্মৃতি মঞ্চ

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে নির্মানের ১ বছরের মধ্যেই ভেঙ্গে গেছে বীর বিক্রম শহীদ আব্দুল খালেক স্মৃতি মঞ্চ। উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের আমুরোড বাজারে সরকারী খাদ্য গোদামের কাছে সরকারী জমিতে এডিবি’র টাকায় এ মঞ্চটি তৈরী করা হয়েছিল। এ নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
স্থানীয়রা জানান, স্বাধীনতা যুদ্ধের সময় আহম্মদাবাদ ইউনিয়নের গোছাপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল খালেক সম্মুখ সমরে নিহত হন। তার স্মৃতি রক্ষার দাবী করেন মুক্তিযোদ্ধারা। এরই প্রেক্ষিতে ৪৩ বছর পর এডিবি’র বরাদ্দ থেকে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করে স্মৃতি মঞ্চটি তৈরী করা হয়। কিন্তু মঞ্চটি তৈরীর সময় ঠিকাদার ব্যাপক দুর্নীতির আশ্রয় নেন। নিম্নমানের কাজ হওয়ায় নির্মান কাজ শেষ হতে না হতেই মঞ্চের বিভিন্ন স্থান ধেবে গেছে।
এ ব্যাপারে আহম্মদাবাদ ইউনিয়ন চেয়ারম্যান আবেদ হাসান চৌধুরী সনজুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, উপজেলা প্রকৌশল বিভাগ টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ করে কাজ সম্পন্ন করা হয়েছে। এ কাজের সাথে ইউনিয়ন পরিষদের কোন সংশ্লিষ্টতা নেই। নিম্নমানের হওয়ায় তিনি উপজেলা পরিষদের অভিযোগ করেছেন বলে জানান।
এদিকে চুনারুঘাট উপজেলা প্রকৌশল বিভাগ মঞ্চ তৈরীর প্রতিষ্টান বা অর্থ ব্যয়ের কোন কাগজপত্র দেখাতে পারে নি।