Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

নূরপুর ইউনিয়নকে দুইভাগ করার অপচেষ্টার প্রতিবাদে ফুঁসে উঠছে এলাকাবাসী ॥ ৭ দিনের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলা গঠনে নূরপুর ইউনিয়নকে দুইভাগে বিভক্তি করতে দেয়া হবে না। ৭দিনের মধ্যে এই প্রজ্ঞাপন বাতিল না করা হলে ঢাকা-সিলেট মহাসড়ক ও রেলপথ অবরোধসহ কঠোর কর্মসূচি নেয়া হবে। গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে নূরপুর ইউনিয়নবাসীর পক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন অলিপুর গ্রামের নুরুল ইসলাম সরদার। সম্মেলনে বলা হয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্র“তি বাস্তবায়নে শায়েস্তাগঞ্জকে  উপজেলায় উন্নীত করার লক্ষে নূরপুর ইউনিয়নকে দুইভাগে বিভক্ত করা প্রয়োজন বলে স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্প্রতি একটি প্রজ্ঞাপন প্রকাশ করেছে। প্রজ্ঞাপনে ১৫ দিনের মধ্যে কোন আপত্তি থাকলে তা  হবিগঞ্জ সদর উপজেলা সহকারি কমিশার (ভূমি)কে অবহিত করার জন্য বলা হয়েছে। কিন্তু একটি মহল এই প্রজ্ঞাপন জন সম্মুখে প্রকাশ না করার জন্য চেষ্টা করায় ওই ইউনিয়নের সচেতন জনগণ ক্ষুব্ধ হয়ে উঠেছেন। গত ৫ এপ্রিল নূরপুর ইউনিয়ন পরিষদ এক জরুরী সভায় উক্ত সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে। এর আগে গত ৩এপ্রিল অলিপুর বাজারে ইউনিয়নবাসীর পক্ষে এক সভায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
সংবাদ সম্মেলনে আরো বলা হয় শায়েস্তাগঞ্জকে উপজেলায় উন্নীত করতে তাদের  কোন দ্বিমত নেই। তবে ঐতিহ্যবাহী নূরপুর ইউনিয়নকে দু’ভাগ করে নয়। তারা পুরো নূরপুর ইউনিয়নকে শায়েস্তাগঞ্জ উপজেলার আওতায় নেওয়ার প্রস্তাব করে বলেন নূরপুর ইউনিয়নকে এক ও অভিন্ন রাখতে চাই।
একটি বিশেষ মহল কোন কোন ইউনিয়ন নিয়ে উপজেলা গঠন করা হবে তা আড়ালে রাখতে অপতৎপরতা চালাচ্ছে। প্রশাসনের কোন কার্যালয়ই এ ব্যাপারে স্থানীয় জনগণকে কোন সহযোগিতা করছেনা বলে অভিযোগ করা হয়। সংবাদ সম্মেলনে নূরপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহাব উদ্দিন ফরিদ, বিভিন্ন ওয়ার্ডের সদস্য ছাড়াও এলাকার রাজনীতিবিদ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।