Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলের ট্রাক চাপায় স্কুল ছাত্র নিহত ॥ ট্রাকে আগুন

স্টাফ রিপোর্টার ॥ বাহুবল উপজেলার পুটিজুরী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক চাপায় মিজানুর রহমান নামে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে ঘাতক ট্রাকটি আগুনে পুড়িয়ে দিয়েছে। গতকাল বুধবার বিকেল সোয়া ৪টায় এ ঘটনা ঘটে। নিহত মিজান উপজেলার মিরেরপাড়া গ্রামের কৃষক সাদত উল্লার ছেলে।
হাইওয়ে থানা পুলিশ ও এলাকাবাসী জানায়, গতকাল বুধবার বিকেলে পুটিজুরী শরৎচন্দ্র উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র মিজানুর রহমান বিদ্যালয় ছুটির পর বাইসাইকেলে চড়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়। বিদ্যালয় থেকে বের হয়ে ১শ’ গজ দূরে পুটিজুরী স’মিল এলাকায় পৌঁছামাত্র সিলেটগামী দ্রুতগতির একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৭১৪৮) তাকে চাপা দেয়। মুহূর্তেই রাস্তায় ছিটকে পড়ে তার রক্তাক্ত দেহ। বইগুলো ছড়িয়ে যায় এদিক ওদিক। সাইকেলটি ছিন্নভিন্ন হয়ে যায়। এ দৃশ্যে ক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী ঘাতক ট্রাকটি আটক করে আগুনে পুড়িয়ে দেয়। তবে চালক পালিয়ে যেতে সক্ষম হয়েছে। পরে হবিগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনলেও ট্রাকটি রক্ষা পায়নি। শিক্ষার্থী ও এলাকাবাসী ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখলে উভয় দিকে শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাইসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে এক সপ্তাহের মধ্যে বিদ্যালয়ের উভয় পাশে স্পিড ব্রেকার নির্মাণের আশ্বাস দিলে ঘন্টাখানেক পর অবরোধ প্রত্যাহার করা হয়।
পুটিজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুদ্দত আলী জানান, মিজানের পিতা একজন দরিদ্র পিতা। তারা দুই ভাই ও দুই বোন। মিজানের মৃত্যুতে তার সহপাঠীসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ঘাতক ট্রাকে আগুন ধরিয়ে দেয়।
হাইওয়ে থানার ওসি এজাজুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। উত্তেজিত জনতা ঘাতক ট্রাকটি আগুনে পুড়িয়ে দিয়েছে। প্রায় ১ ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।