Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

সম্পত্তি নিয়ে বিরোধের জের ॥ সুলতান মামদপুরে ভাইদের উপর্যুপরি ছুরিকাঘাতে ভাই খুন ॥ ৩ ভাই আটক

স্টাফ রিপোর্টার ॥ শহরতলীর সুলতান মামদপুর গ্রামে সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাইদের উপর্যুপরী ছুরিকাঘাতে বড়ভাই হারুন মিয়া (৩৫) নিহত হয়েছেন। পুলিশ ঘটনার সাথে জড়িত ৩ ভাইকে আটক করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, নিহত হারুনের ৩ নং ভাই কাউছার মিয়া, ৫ নং ভাই তোফাজ্জুল মিয়া (২৫) ও ৬ নং ভাই ইলিয়াছ মিয়া (২২)। এর মধ্যে গ্রেফতারকৃত কাউছার মস্তিস্ক বিকৃত বলে জানা গেছে। অপর ২ নং ভাই নজরুল মিয়া ও ৪ নং ভাই উজ্জল মিয়া ঘটনার পর থেকে পলাতক রয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনাটি ঘটে।
এলাকাবাসী, পুলিশ ও বিভিন্ন সূত্রে জানায়, শহরতলীর সুলতান মামদপুর গ্রামের মৃত আনছর আলীর ৬ সন্তানের মধ্যে হারুন মিয়া সবার বড়। আনছর মিয়া প্রায় ১০ বছর পূর্বে মারা যান। মা-ও জীবিত নেই। তারা যৌথ পরিবার হিসেবে বসবাস করতেন। কোর্ট ষ্টেশন এলাকায় হারুন ফার্ণিচার নামে তাদের একটি ফার্ণিচারের দোকান রয়েছে। সূত্র জানায়, শহরের কোর্টষ্টেশন পুলিশ ফাঁড়ির নিকট তাদের একটি পৈত্রিক ভিটে ছিল। প্রায় ১ বছর পূর্বে সকলে মিলে ৬৫ লাখ টাকার বিনিময়ে ওই ভিটেটি বিক্রি করে ফেলেন। পরবর্তীতে বাস ষ্ট্যান্ডের নিকট বাইপাস সড়কের পাশে একটি ভূমি ক্রয় করে এতে ভবন নির্মাণ করেন। যৌথভাবে সকল ভাইদের নামে ক্রয়কৃত ভূমির দলিল করার কথা থাকলেও দলিল করা হয় হারুন মিয়ার একক নামে। সম্প্রতিককালে দলিলের বিষয়টি প্রকাশ পায়। এ নিয়ে অপর ৫ ভাইয়ের সাথে হারুন মিয়ার বিরোধ দেখা দেয়।
গতকাল সকাল থেকেই গ্রেফতারকৃত ৫ নং ভাই তোফাজ্জল মিয়া ও ৬ নং ভাই ইলিয়াছ মিয়া বড় ভাই হারুন মিয়াকে হত্যা করবে বলে প্রচার করতে থাকে। হারুন মিয়াকে তোফাজ্জল হুমকী দেয়। এক পর্যায়ে হারুন মিয়াকে ফোন করে বাসায় আসার জন্য বলে তোফাজ্জল। বেলা ২টার দিকে হারুন মিয়া বাসায় আসেন। এ সময় তোফাজ্জল ও ইলিয়াছ বাসার বাইরে থাকায় তাদের জন্য হারুন অপেক্ষা করতে থাকেন। খাওয়ার জন্য স্ত্রী তাগিদ দিলে ভাইরা আসলে এক সাথে খাবেন বলে স্ত্রীকে জানান হারুন। অপেক্ষার এক পর্যায়ে হারুন পড়নের কাপড় পরিবর্তনের জন্য তার শয়ন কক্ষে প্রবেশ করেন। এরই মধ্যে ৫ নং ভাই তোফাজ্জল মিয়া ও ৬ নং ভাই ইলিয়াছ মিয়া বাসায় আসে। এরা হারুন মিয়ার শয়ন কক্ষে প্রবেশ করে হারুন মিয়াকে উপুর্যুপরী ছুরিকাঘাত করতে থাকে। এক পর্যায়ে হারুন মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তোফাজ্জল ও ইলিয়াছই মুমূর্ষু অবস্থায় হারুনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে সদর মডেল থানার ওসি নাজিম উদ্দিনের নেতৃত্বে পুলিশ হাসপাতালে গিয়ে তোফাজ্জল ও ইলিয়াছকে আটক করেন। এ সময় ইলিয়াছের পকেট থেকে পুলিশ রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়। এদিকে সন্ধ্যা ৭ টার দিকে অপর ভাই কাউছারকে কোর্ট ষ্টেশন এলাকা থেকে প্রলিশ গ্রেফতার করে।
নিহত হারুন মিয়ার ২ স্ত্রী রয়েছে। ১ম স্ত্রীর গর্ভে ২ সন্তান ও ২য় স্ত্রীর গর্ভে ৬ মাসের একটি সন্তান রয়েছে।