Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

কারাগার থেকে দুই সহোদর কিশোর হাজতী নিরুদ্দেশ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা কারাগার থেকে দুই সহোদর কিশোর হাজতি নিরুদ্দেশ হয়েছে। এরা হচ্ছে-অন্তর মিয়া ওরফে নয়ন (১২) ও তার সৎভাই রুহেল মিয়া ওরফে মোস্তফা (১৩)। এরা লাখাই উপজেলার ভাদিকারা-চাঁনপুর গ্রামের বাসিন্দা ও বতর্মানে শ্রীমঙ্গল রেলস্টেশন এলাকায় বসবাসকারী হাছই মিয়ার ছেলে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানায় জিডি করা হয়েছে বলে জানিয়েছেন জেল সুপার নুর্শেদ আহমেদ ভূইয়া।
পুলিশ জানায়, গত শুক্রবার সকালে শহরের পোদ্দারবাড়ি এলাকায় ব্যবসায়ী আহমদ আলীর দোকানের ভেন্টিলেটর ভেঙ্গে ভেতরে প্রবেশ করে চুরির সময় নয়ন ও মোস্তফাকে আটক করা হয়। শনিবার তাদেরকে গাজীপুর কিশোর সংশোধনাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। এ প্রেক্ষিতে তাদেরকে হবিগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়। সোমবার সকাল থেকে কারাগারে তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। এর পর থেকে শুরু হয় খোঁজাখুঁজি। গত দু’দিন ধরে তাদের সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি গতকাল জানাজানি হলে এ ব্যাপারে মূখ খুলেনি কারা কর্তৃপক্ষ। এদিকে ঘটনার খবর পেয়ে ডিআইজি প্রিজন মোঃ তৌহিদুল ইসলাম হবিগঞ্জ কারাগার ছুটে আসেন। বিষয়টি নিয়ে কারা কর্তৃপক্ষ বিব্রতকর অবস্থায় পড়েছে। ওই দুই হাজতি কারাগারের ভিতরে কোথায়ও লুকিয়ে রয়েছে নাকি কোনভাবে পালিয়ে গেছে এব্যাপারে নিশ্চিত নয় কারা কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত হবিগঞ্জ থানায় জিডি করা হয়েছে।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুর রউফ জানান, সোমবার সকাল সাড়ে ৭টা থেকে পৌণে ৮টা মধ্যে ওই দুই কিশোর কারাগার থেকে নিখোঁজ হয়। কারা কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখছে।
বিকেলে সিলেটের ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম কারাগার পরিদর্শন করেন। এসময় হবিগঞ্জের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, জেল সুপার নুর্শেদ আহমেদ ভূইয়া উপস্থিত ছিলেন।
জেল সুপার নুর্শেদ আহমেদ ভূইয়া জানান, এ ব্যাপারে সদর মডেল থানায় একটি জিডি করা হয়েছে।