Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

চুনারুঘাটে ২ শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটে প্রাইমারী স্কুলের দুই প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
চুনারুঘাট উপজেলার কাপুরিয়া হাজী সুন্দর আলী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল আহমেদ ও শেখেরগাও বিদ্যালয়ের স্কুলের প্রধান শিক্ষক ইউনুছ মিয়ার বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, টাইম স্কেলের নামে প্রলোভন দেখিয়ে উপজেলা শিক্ষা অফিসারের নাম ভাঙ্গিয়ে চুনারুঘাট উপজেলার প্রায় ১৫৭জন শিক্ষকের কাছ থেকে বিভিন্ন অংকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন কাপুরিয়া হাজী সুন্দর আলী স্কুলের প্রধান শিক্ষক জালাল আহমেদ। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার হাসান মোহাম্মদ জুনায়েদ জানতে পেরে টাইমস্কেলের বিলে স্বাক্ষর করেননি। সম্প্রতি শিক্ষকদের কাছ থেকে উত্তোলিত টাকা তাদেরকে ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেন। এদিকে প্রধান শিক্ষক জালাল আহমেদ উক্ত নির্দেশে কোন কর্ণপাত করছেন না। ফলে হবিগঞ্জের প্রায় সবকটি উপজেলার স্কুলের শিক্ষকদের টাইমস্কেলের বিল অনুমোদন হলেও টাইমস্কেলের বিলে স্বাক্ষর না হওয়ায় ভোগান্তির শিকার হচ্ছে চুনারুঘাট উপজেলার শিক্ষক শিক্ষিকারা। এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও শিক্ষিকাদের সাথে যোগাযোগ করলে তারা জানান, টাইমস্কেলের বিষয়ে বিভিন্ন স্কুলের শিক্ষকদের ন্যায় তারাও টাইমস্কেলের ব্যাপারে বিভিন্ন অংকে টাকা দিয়েছেন কিন্তু আজ পর্যন্ত বিল অনুমোদন হয়নি। অপরদিকে একই উপজেলার শেখেরগাও স্কুলের প্রধান শিক্ষক ইউনুছ মিয়া নব্য জাতীয়করন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বকেয়া বেতন বিলের বাবদ ৪/৫হাজার টাকা করে বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা শিক্ষা অফিসার হাসান মোহাম্মদ জুনায়েদ এর সাথে যোগাযোগ করতে চাইলে তার মোবাইল ফোনটি বন্ধ থাকায় তা সম্ভব হয়নি।