Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

বাহুবলে ঋণের চেক বিতরণকালে এমপি কেয়া চৌধুরী ॥ বাংলার প্রাচীন ঐতিহ্য মৃৎ শিল্পকে এগিয়ে নিতে সরকার কাজ করছে

বাহুবল প্রতিনিধি ॥ এমপি কেয়া চৌধুরী বলেছেন, বাংলার প্রাচীন ঐতিহ্য মৃৎ শিল্প। এ শিল্পকে এগিয়ে নিতে বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার কাজ করছে। এ শিল্পটিকে আধুনিকভাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন-এখনও মাটির তৈরী জিনিসের কদর কমেনি। এ শিল্পের উন্নয়নে আমি কাজ করছি। তাই তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। প্রশিক্ষণ শেষে তাদের মধ্যে সনদপত্র বিতরণসহ তাদের জন্য ঋণের ব্যবস্থা করেছি। আজ তাদের হাতে ঋণের চেক তুলে দিলাম।
তিনি বলেন- আমি মনে করি তারা ঋণ নিয়ে এ শিল্পটিকে আরো এগিয়ে নিবে। মৃৎ শিল্পের উন্নয়নে আমার নজর সব সময় থাকবে। তিনি আরো বলেন- কল্যাণপুরের কুমারপাড়ার মন্দিরের জন্যও উন্নয়নে বরাদ্দ দিয়েছি। এছাড়া বাহুবলসহ বিভিন্ন স্থানে মসজিদ, মন্দির, স্কুল, কলেজসহ নানা প্রতিষ্ঠানের উন্নয়ন করাই আমার কাজ। এ কাজে কেউ বাঁধা দিয়ে আমাকে থামাতে পারবে না।
আমি বঙ্গবন্ধু সৈনিক। আমার ভয় নেই। তাই তৃণমূল জনগণের জীবনযাত্রার মানন্নোয়নে কাজ করছি।
গত বুধবার বাহুবল উপজেলার পুটিজুরী বাজারে যুব উন্নয়ন কর্তৃক কল্যাণপুর ও মৌড়িতে মৃৎ শিল্পে নিয়োজিত প্রশিক্ষণ শেষে ২০ নারীর মধ্যে ১৫ হাজার করে সাড়ে তিন লাখ টাকার ঋণের চেক বিতরণকালে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন, আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও হবিগঞ্জ-সিলেট জেলার দায়িত্বপ্রাপ্ত মহিলা এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হকের সভাপতিত্বে ও যুব উন্নয়ন অফিসার হোসেন শাহের পরিচালনায় চেক বিতরণ সভায় আওয়ামীলীগ, যুবলীগসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।