Habiganj Express | হবিগঞ্জ এক্সপ্রেস

হাওরের মৎস্য শিল্পকে এগিয়ে নিতে শেখ হাসিনা সরকার কাজ করছে-এমপি কেয়া চৌধুরী

প্রেস বিজ্ঞপ্তি ॥ এমপি কেয়া চৌধুরী বলেছেন- আপনারা অপেক্ষা করুন। হাওরে সমস্যা সমাধানে উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। উন্নয়নের জন্য আমাকে বলতে হবে না। শুধু সমস্যাগুলো চিহ্নিত করে দেন। আমি আমার সীমিত ক্ষমতায়  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে  সমস্যা সমাধানের সর্বাত্মক  চেষ্টা করে যাব। তিনি বলেন- দেশটা সবার, আসুন সবাই মিলে জননেত্রী’র নেতৃত্বে দেশটাকে সুন্দর করে গড়ে তুলি। তিনি বলেন- নবীগঞ্জের হাওরে প্রাকৃতিকভাবে প্রচুর মাছ জন্ম নিচ্ছে। মাছের অবশিষ্ট থেকে শুটকী ও সিদল তৈরী করা হয়। এসব স্থানীয় চাহিদা মিটিয়ে দেশের বাহিরেও কিছু পরিমানে রপ্তানী হচ্ছে। তিনি বলেন-আধুনিক ব্যবস্থায় শুটকীকরণের মাধ্যমে আরো ব্যাপকভাবে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব।
তিনি বলেন- এ চিন্তা করে আমি মৎস্য মন্ত্রীর কাছে ডিও প্রদান করি। এ প্রেক্ষিতে নবীগঞ্জ ও বাহুবলের জন্য দেশে প্রথম নারী মৎস্যজীবিদের জন্য দুইদিনব্যাপী মাছের শুটকীকরণ ও  সংরক্ষণে আধুনিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্স মঞ্জুর হয়েছে। তাই এ কোর্সের উদ্বোধন করতে পেরে ভাল লাগছে।  তিনি বলেন এখানে শেষ নয়, প্রশিক্ষণ পর ঋণের ব্যবস্থায় কাজ করব।
গতকাল সোমবার  নবীগঞ্জ উপজেলার কেলি কানাইপুর প্রকাশ কালীপুরের ঠাকুরবাড়িতে মৎস্য অধিদপ্তরকৃত আয়োজিত এ দুইদিনব্যাপী ২৫ জন নারী মৎস্যজীবিদের মাঝে প্রশিক্ষণ কোর্স উদ্বোধনকালে প্রধান অতিথি’র বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন,  এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
আওয়ামীলীগ নেতা রামকৃঞ্চ চক্রবর্তীর সভাপতিত্বে ও  হিমাংশু সরকার ভজনের পরিচালনায় এতে বক্তৃতা করেন- কুর্শি মৎস্য হ্যাচারীর কর্মকর্তা মোঃ আলম, ফিল্ড এ্যাসিসট্যান্ড প্রদীপ কুমার দাশ, মৎস্যজীবি শ্রীকৃঞ্চ সরকার,  রিনা সরকার, সিতু রঞ্জন সরকার প্রমুখ। প্রশিক্ষণ উদ্বোনকালে এমপি কেয়া চৌধুরীকে শত শত মৎস্যজীবি নারী-পুরুষ ফুল দিয়ে বরণ করে নেয়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ও জাতীয়